ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২১, ২০:০১

প্রিন্ট

প্রাথমিক শিক্ষকদের নতুন সংগঠনের আত্মপ্রকাশ

প্রাথমিক শিক্ষকদের নতুন সংগঠনের আত্মপ্রকাশ
ছবি: সংগৃহীত

আসিফ কাজল

বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক পরিষদ নামে একটি শিক্ষক সংগঠন আত্মপ্রকাশ করেছে। সোমবার অনলাইনে শিক্ষকদের এ সংগঠন যাত্রা শুরু করে।

১১৬ সদস্য নিয়ে কমিটির সভাপতি শেখ মোজাম্মেল হোসেন ও সাধারণ সম্পাদক রবিউল আউয়াল ও সাংগঠনিক সম্পাদক পদে সাইফুল ইসলাম সাইফকে মনোনীত করা হয়েছে।

বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক পরিষদ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাইফ বাংলাদেশ জার্নালকে বলেন, কোনো সহকারী শিক্ষক সংগঠন যেহেতু আমাদের দাবি কর্তৃপক্ষের কাছে তুলে ধরতে আগ্রহ পোষণ করেনি। তাই আজ আমরা আমাদের ফেসবুক গ্রুপকে একটি শক্তিশালী কেন্দ্রীয় শিক্ষক সংগঠন রূপে দাড় করাতে পেরেছি।

তিনি বলেন, বিভাগীয় প্রার্থীতা পুনর্বহাল, সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়ন, ডিপিএড প্রশিক্ষণ করে বেতন কমে যাওয়া সমস্যা সমাধান ও শিক্ষা সংক্রান্ত যেকোনো নীতিমালা প্রণয়নের ক্ষেত্রে শিক্ষক প্রতিনিধি অংশগ্রহণ নিশ্চিত করণে কাজ করবে এ সংগঠন।

জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার সহকারী শিক্ষক মো. মাহবুবর রহমান বলেন, শিক্ষকদের একাধিক সংগঠন হওয়ার কারণে ঐক্য নষ্ট হচ্ছে এবং শিক্ষকদের নায্য দাবিগুলো কর্তৃপক্ষের কাছে উপেক্ষিত হচ্ছে।

জানা যায়, দেশে প্রাথমিক শিক্ষকদের ৬টি সংগঠন রয়েছে। নতুন এ সংগঠনের বিষয়ে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ শামসুদ্দিন বাংলাদেশ জার্নালকে বলেন, শিক্ষকদের দাবি আদায়ে যারা কাজ করতে চাই তাদেরকে আমি সাধুবাদ জানাই।

তবে একই সংগঠনের এক কেন্দ্রীয় নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, নতুন এই সংগঠনের কোনো রেজিস্ট্রেশন নেই। মূলত চট্টগ্রাম ভিত্তিক কিছু শিক্ষক এটি দাড় করিয়েছে যা ভবিষ্যতে টিকবে না।

একে/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত