ঢাকা, শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯ আপডেট : ১৩ মিনিট আগে

এনএসইউর ফল সেমিস্টারের নবাগতদের ওরিয়েন্টেশন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫৫  
আপডেট :
 ২২ সেপ্টেম্বর ২০২২, ১৭:১৯

এনএসইউর ফল সেমিস্টারের নবাগতদের ওরিয়েন্টেশন
সংগৃহীত ছবি
জার্নাল ডেস্ক

নর্থ সাউথ ইউনিভার্সিটির ফল ২০২২ সেমিস্টারের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। উচ্চশিক্ষার শুরুতেই বিশ্ববিদ্যালয় পর্যায়ে পরিচিতি অনুষ্ঠানে অংশ নেয় নবীন শিক্ষার্থীরা।

এবার বিশ্ববিদ্যালয়ের চারটি অনুষদের ১৬টি বিভাগে স্নাতক (সম্মান) কোর্সে ভর্তির সুযোগ পেয়েছে দুই হাজারের অধিক শিক্ষার্থী। সেই সাথে ভর্তি পরীক্ষায় ভালো ফলাফলের জন্য ৫৯ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। ওরিয়েন্টেশনটি নর্থ সাউথ ইউনিভার্সিটির অফিসিয়াল ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হয়।

নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি, ঔপন্যাসিক ও সাহিত্য-সমালোচক মুহম্মদ নূরুল হুদা।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য ইয়াসমিন কামাল, জাভেদ মুনির আহমেদ এবং শীমা আহমেদ।

ড. হাছান মাহ্‌মুদ বলেন, তোমরা তোমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময় পার করছো। সময় কারো জন্য অপেক্ষা করে না। যে ব্যক্তি সময়ের সর্বোত্তম ব্যবহার করতে পারে সে সফল হয়। যে শিক্ষার্থী তার ছাত্রজীবনের সর্বোত্তম ব্যবহার করতে পারে, তার লক্ষ্য অর্জনে কোনো কিছুই বাধা নয়। তোমাদের জীবনের একটি লক্ষ্য থাকতে হবে। তোমরা যদি তোমাদের মেধার সাথে তোমাদের প্রচেষ্টাকে একত্রিত করতে পার তবে তোমরা জীবনে যে কোনো কিছুই অর্জন করতে পারবে। সর্বদা মনে রাখবে তোমাদের নিজেদের গন্তব্যে যেতে হবে এবং নিজেকে সামনে এগিয়ে নিতে হবে। তোমাদের নিজের জন্য, তোমাদের পরিবারের জন্য, তোমাদের সমাজের জন্য এবং তোমাদের দেশের জন্য স্বপ্ন দেখতে হবে এবং সেই লক্ষ্য কাজ করে যেতে হবে।

ওরিয়েন্টেশন প্রোগ্রামে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, নর্থ সাউথ ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক এম. ইসমাইল হোসেন, স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিক্স এর ডিন অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী, স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ফিজিক্যাল সায়েন্সেস এর ডিন অধ্যাপক ড. জাবেদ বারী, স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সেস এর ডিন অধ্যাপক ড. হাসান মাহমুদ রেজা এবং স্কুল অব হিউম্যানিটিস অ্যান্ড সোস্যাল সায়েন্সেস এর ডিন অধ্যাপক ড. আব্দুর রব খান, রেজিস্ট্রার ড. আহমেদ তাজমীন, বিভিন্ন বিভাগের প্রধান/পরিচালক, শিক্ষকবৃন্দ, কর্মকর্তাবৃন্দ, বিপুল সংখ্যক অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ। ওরিয়েন্টেশটি নর্থ সাউথ ইউনিভার্সিটির অফিসিয়াল ফেসবুক পেজ সরাসরি সম্প্রচার এর মাধ্যমে সংযুক্ত ছিলেন আরও বিপুল সংখ্যক অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত