ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

চলতি মাসেই আরও ১২ হাজার শিক্ষক নিয়োগ

চলতি মাসেই আরও ১২ হাজার শিক্ষক নিয়োগ
ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন করে আরও ১২ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে। প্রাথমিক শিক্ষা উন্নয়ন প্রকল্প-৪ আওতাভুক্ত সরকারি রাজস্ব খাত থেকে এসব শিক্ষক নিয়োগ দেয়া হবে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) মহাপরিচালক আবু হেনা মোস্তফা কামাল বলেন, নতুন করে রাজস্ব খাতে প্রায় ১২ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এজন্য ইতোমধ্যে কার্যক্রম শুরু করা হয়েছে। জুলাই মাসে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।

আরো খবর: দেখে নিন সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল

সহকারী শিক্ষক সংকট দূরীকরণে ২০১৪ সালের রাজস্ব খাতের স্থগিত হওয়ায় ১০ হাজার শিক্ষক নিয়োগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

এদিকে সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪ সালের স্থগিত নিয়োগের লিখিত পরীক্ষা গত ২০ এপ্রিল শুরু হয়। রোববার এ লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ২৯ হাজার ৫৫৫ জন উত্তীর্ণ হয়েছেন। চারটি ধাপে সারাদেশের ৬২টি জেলায় এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, আগামী এক মাসের মধ্যে সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। দেশের ৬২ জেলায় এক সপ্তাহ পর্যন্ত চলবে মৌখিক পরীক্ষা। পরবর্তী দুই মাসের মধ্যে চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

এ পরীক্ষায় উত্তীর্ণদের রোল নম্বরের তালিকা জেলা প্রাথমিক শিক্ষা অফিসে পাঠানো হয়েছে, যা নোটিশ বোর্ডে টানিয়ে দেয়া হবে। এ ছাড়া প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের রোল নম্বর পাওয়া যাবে।

আরো পড়ুন: নির্বাচনের আগেই যে সুবিধা পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা

বাংলাদেশ জার্নাল/জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত