ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২১ মে ২০২০, ২২:৪২

প্রিন্ট

লকডাউনেও চলছে বিজ্ঞাপনের শুটিং, মডেল রোদসী

লকডাউনেও চলছে বিজ্ঞাপনের শুটিং, মডেল রোদসী

Evaly

ইমরুল নূর

দেশের করোনা পরিস্থিতি মহামারী আকার ধারণ করেছে। এমতাবস্থায় সরকার সব ধরনের কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। এমন নির্দেশনা মেনে টেলিভিশন অন্তঃসংগঠনসহ চলচ্চিত্রেরও সব ধরনের শুটিং বন্ধ রয়েছে। মাঝে কয়েকজন গোপনে শুটিং করলেও পরে সেটি বন্ধ রাখতে বাধ্য হন।

এমন সময়ে বুধবার রাজধানীর বনানীতে হয়ে গেল নতুন একটি বিজ্ঞাপনের শুটিং। 'পোকার গোল্ড অ্যাপস' এর এ বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন হামাজ ইমন। ভারতীয় বিজ্ঞাপন এজেন্সি 'মুভিয়ান্স' প্রথমবার বাংলাদেশে এ অ্যাপসটি উন্মোচন করতে যাচ্ছে। এতে মডেল হয়েছেন ইমরান মাহমুদুলের 'মন খারাপের দেশে' গান ভিডিও দিয়ে পরিচিতি পাওয়া মডেল রোদসী সিদ্দিকা। তার সহশিল্পী ছিলেন সাইফ ইমাম।

লকডাউনের মধ্যেও শুটিংয়ে অংশ নেওয়া প্রসঙ্গে বিজ্ঞাপনটির মডেল রোদসী বলেন, আমরা যারা শুটিংয়ে অংশ নিয়েছি তারা সবাই যথেষ্ট সচেতনতা মেনে ও সেইফটি নিয়েই কাজ করেছি। নিজেরা নিজেদের সেইফটি নিশ্চিত করে প্রতিমুহূর্তে স্যানিটাইজ করে শুটিং করেছি। যখন ক্যামেরার সামনে ছিলাম তখন ছাড়া সবসময়ই মাস্ক ব্যবহার করেছি।

তিনি আরও বলেন, আমি অনেকদিন ধরে কাজ করছি না। মাঝখানে একটু ব্যক্তিগত কারণে বিরতি নিয়েছিলাম। এি কাজটা সচেতনতা মেনেই করেছি এবং আগামীতে আমি কাজে নিয়মিত হবো।

এ প্রসঙ্গে অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম বলেন, যেহেতু এখন মানুষের সমাগম হওয়া নিষিদ্ধ তাই আমরা সবধরনের শুটিংই বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। আর বিজ্ঞাপনের শুটিংয়ের বিষয়টা আমাদের এ সংগঠনের অন্তর্ভুক্ত না। তবে আমি যতটুকু জানি, সবার সাথে একমত হয়ে বিজ্ঞাপন সংস্থারাও শুটিং বন্ধ রেখেছেন। কিন্তু এরমধ্যে যদি কেউ শুটিং করে তাহলে সেটা একেবারেই উচিত নয়।

একই সুরে অভিনয় শিল্পী সংঘের যুগ্ম সাধারণ সম্পাদক রওনক হাসান বলেন, বিজ্ঞাপনের শুটিংয়ের বিষয়টি আমাদের অন্তর্ভুক্ত নয়। তবে এমন পরিস্থিতিতে কোন শুটিংই করা উচিত নয় বলে আমি মনে করি। কারণ শুটিং মানেই অনেক লোকের সমাগম, আর বলা তো যায় না কোন সময় কি বিপদ ঘটে যায়! তবে শিল্পী বা নির্মাতা যদি আমাদের শিল্পী সংঘের কিংবা ডিরেক্টরস গিল্ডের কেউ হন সেক্ষেত্রে অনুমতি আগে নেওয়া প্রয়োজন। সেটা না হলে সে বিষয়ে সংগঠনের উর্ধ্বতন ব্যক্তিরা সিদ্ধান্ত নেবেন।

জানা যায়, খুব শিগগিরই বিজ্ঞাপনটি টেলিভিশন ও অনলাইনে প্রচার হবে।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত