ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ০২ জুন ২০২০, ১৪:৩৯

প্রিন্ট

শাকিব ভাই আমাদের ইন্ডাস্ট্রির সুপারস্টার: তৌসিফ

শাকিব ভাই আমাদের ইন্ডাস্ট্রির সুপারস্টার: তৌসিফ
ইমরুল নূর

গেল দুইদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কের মুখে পড়েছেন টিভি পর্দার জনপ্রিয় অভিনেতা তৌসিফ মাহবুব। সম্প্রতি প্রচারিত হওয়া ‘ওহ মাই ডার্লিং’ নাটকের একটি দৃশ্যের কিছু ডায়লগ নিয়ে এ বিতর্ক শুরু হয়। একটি দৃশ্যে ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে ‘ক্ষ্যাত’ বলায় ক্ষিপ্ত হয়ে উঠেন শাকিব ভক্তরা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা রকম মন্তব্য করতে শুরু করেন।

নাটকটির সেই দৃশ্যে দেখা যায়, সহশিল্পী সাফা কবিরকে শাকিব খানের সিনেমা দেখা নিয়ে যাওয়ার কথা বললে বিরক্ত হন তৌসিফ। নিজের পছন্দের সিনেমা রেখে শাকিবের সিনেমা দেখতে চাওয়ায় শাকিব খানকে ‘ক্ষ্যাত’ বলে আখ্যায়িত করেন তৌসিফ। আর এ নিয়েই শুরু হয় যত বিতর্ক। তবে এ নিয়ে এখন পর্যন্ত কোন মন্তব্যই করেন নি অভিনেতা তৌসিফ।

এই বিষয়ে কথা বলতে মঙ্গলবার দুপুরে তৌসিফ মাহবুবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলাদেশ জার্নালকে বলেন, নাটকটি প্রচারে আসার পর সেই দৃশ্যের ডায়লগ নিয়ে বেশ কিছু মন্তব্য দেখেছি আমি। অনেকেই অনেক কিছু বলেছেন, লিখেছেন। তবে আমি বলতে চাই যে, আমি শুধু নাটকে আমার চরিত্রটাই করেছি। চরিত্রটা এমন ছিল যে, আমি অনেক দামে টিকিট কেটে রেখেছিলাম প্রেমিকাকে নিয়ে সিনেপ্লেক্সে ‘প্যারাসাইট’ সিনেমা দেখবো কিন্তু সে শাকিব খানের বড় ভক্ত হওয়ায় তাঁর ছবি দেখবে যার কারণে আমি বিরক্ত হয়ে এমন কথা বলি।

সেখানে যেটা বলতে বলা হয়েছে আমি সেটাই বলেছি। এটার সাথে আমার ব্যক্তিগত কোন রাগ বা ক্রোধ নেই। শাকিব ভাই আমাদের ইন্ডাস্ট্রির সুপারস্টার। আর আমি শুধুমাত্র ছোট্ট এবং নতুন একজন শিল্পী। একজন শিল্পী হয়ে আমি কখনও অন্য শিল্পীকে এমন কথা বলতে পারি না। সত্যি বলতে, আমি নিজেও শাকিব ভাইয়ের অনেক বড় একজন ভক্ত।

আর একজন শিল্পী হিসেবে আমাকে যদি পাক বাহিনীর চরিত্র করা হওয়া তাহলে সেখানে আমি কি বাংলাদেশকে গালি দিব না? গল্পের প্রয়োজনে চরিত্র যেমন থাকে শিল্পীদের তো সেটাই করতে হয়। এর মানে তো এই না যে আমি বাংলাদেশকে দেখতে পারিনা!

তিনি আরও বলেন, আমরা এই নাটকটির কাজ করেছিলাম অনেকদিন আগে। হঠাৎ করে এটি ঈদে প্রচারিত হবে আমি জানতাম না। আর যখন এই দৃশ্যে এমন সংলাপ দেখেছিলাম তখনই আমি পরিচালককে এটা বাদ দিতে বলেছিলাম কিন্তু তিনি বলেছিলেন যে কিছু হবে না। পরে আমি ভেবেছিলাম যে এই ডায়লগটি বোধহয় কেটে ফেলা হয়েছে কিন্তু সেটি হয় নি দেখলাম যার কারণে এখন এমনটা হয়েছে।

ঈগল মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রচারিত হওয়া ‘ওহ মাই ডার্লিং’ নাটকটি লিখেছেন মুনতাহা বৃত্তা এবং পরিচালনা করেছেন রাফাত মজুমদার রিংকু। তৌসিফ-সাফা কবির ছাড়াও এতে আরও অভিনয় করেছিলেন ফরহাদ বাবু, শাহাবাজ সানি, জুয়েল ও সোহাগ প্রমুখ।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত