ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের বিচারকের তালিকা প্রকাশ

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০৬ আগস্ট ২০২০, ১৬:২৫  
আপডেট :
 ০৬ আগস্ট ২০২০, ১৬:৩২

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের বিচারকের তালিকা প্রকাশ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার বাংলাদেশের চলচ্চিত্রের একমাত্র রাষ্ট্রীয় ও সর্বোচ্চ চলচ্চিত্র পুরস্কার। ১৯৭৫ সাল থেকে প্রতি বছরই এই পুরস্কারটি প্রদান করা হচ্ছে। বাংলাদেশ সরকার চলচ্চিত্র শিল্পের বিকাশ ও উন্নয়নে উল্লেখযোগ্য অবদানের জন্য ব্যক্তিবিশেষকে এবং শ্রেষ্ঠ চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্রকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করে থাকে।

প্রতিবারের মত ২০১৯ সালের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে এরইমধ্যে। গঠন করা হয়েছে জুরি বোর্ড। জানা গেল জুরি বোর্ডের পূর্ণাঙ্গ তালিকা। তথ্য মন্ত্রণালয় সম্প্রতি ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্য থেকে পুরস্কার প্রদানের জন্য ১৩ সদস্যের জুরি বোর্ড গঠন করেছে। এতে চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) জাহানারা পারভিন।

এছাড়া অন্য সদস্যরা হলেন মোহাম্মদ নজরুল ইসলাম (যুগ্মসচিব তথ্য মন্ত্রণালয়), নুজাত ইয়াসমিন (ব্যবস্থাপক, এফডিসি), মোহাম্মদ নিজামুল কবির (মহাপরিচালক ফিল্ম আর্কাইভ)। হাবিবা রহমান (চেয়ারম্যান, চলচ্চিত্র ও টেলিভিশন বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়), জসিম উদ্দিন (বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান)।

এছাড়াও আছেন চলচ্চিত্র অভিনেত্রী সুচরিতা, চলচ্চিত্র পরিচালক শাহ আলম কিরণ, সংগীতশিল্পী মোহাম্মদ খোরশেদ আলম, কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন।

প্রথমবার তালিকায় থাকা তিনজন সদস্য জুরি বোর্ডে থাকতে অপরাগতা প্রকাশ করলে তাদের পরিবর্তে নতুন সদস্য হিসেবে যুক্ত হয়েছেন গীতিকার ও সংগীত পরিচালক হাসান মতিউর রহমান, চিত্রগ্রাহক জাহাঙ্গীর হোসেন মিন্টু (জেড এইচ মিন্টু) এবং অভিনেতা রিয়াজ।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত