ঢাকা, বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭ আপডেট : ০১ জানুয়ারি, ১৯৭০ English

প্রকাশ : ১৩ আগস্ট ২০২০, ১৭:২০

প্রিন্ট

মাঠ থেকে সম্পাদনার টেবিলে ‘অপারেশন সুন্দরবন’

মাঠ থেকে সম্পাদনার টেবিলে ‘অপারেশন সুন্দরবন’
বিনোদন প্রতিবেদক

সুন্দরবনকে জলদস্যুমুক্ত করার অভিযানের গল্প নিয়ে নির্মিত হচ্ছে তারকাবহুল সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। গেল বছরের শেষের দিকে খুলনায় ও সুন্দরবনে ছবিটির শুটিং শুরু হয়। দুই ধাপে প্রায় ৩২ দিন শুটিং হয় ছবিটির। এরইমধ্যে ছবিটির বেশিরভাগ অংশের শুটিং শেষ বলে জানালেন ছবিটির নির্মাতা দীপংকর দীপন।

ছবিটি নির্মিত হয়েছিলো কোরবানি ঈদে মুক্তির লক্ষ্যে। কিন্তু করোনা পরিস্থিতির কারণে তা আর সম্ভব হয়নি। গেল মার্চে শেষ লটের শুটিং সম্পন্ন হয়েছে তবে অল্প কিছু বাকী রয়েছে বলে জানা যায়। সেটুক অংশ শেষ করে আগামী অক্টোবরেই ছবিটি সম্পাদনার টেবিলে পড়বে বলে জানান নির্মাতা।

তিনি বলেন, করোনার কারণে বাকি অংশের কাজ শেষ করতে পারিনি। চারদিনের কাজ করলেই ছবিটির শুটিং একেবারে শেষ হয়ে যাবে। এরপর সম্পাদনা শুরু করবো। অক্টোবরের দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহে চারদিন কাজ করবো। এরপর প্যাচওয়ার্কের কাজ করবো। তারপর অক্টোবরেই মাঠ থেকে সরাসরি সম্পাদনার টেবিলে পড়বে ছবিটি।

র‌্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি প্রযোজিত এই ছবির শুটিংয়ে প্রায় ১০০ জন অভিনয়শিল্পী অংশ নিয়েছেন। সিনেমার কেন্দ্রীয় চরিত্রগুলোতে অভিনয় করছেন সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, রোশান, রিয়াজ, তাসকিন রহমান, মনোজ প্রামাণিক, সামিনা বাশার, দর্শণা বণিক (কলকাতা) ও দিপু ইমাম প্রমুখ।

ছবিটির পেছনে কাজ করছেন ১ হাজার ৩০০ জন কুশলী। শুটিংয়ে ব্যবহার করা হয়েছে দুটি বড় জলজাহাজ, সাতটি স্পিডবোট, ছয়টি লঞ্চ, দুটি হেলিকপ্টারসহ আরও অনেক কিছু।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত