ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ আপডেট : ৩৫ মিনিট আগে

প্রকাশ : ০২ এপ্রিল ২০২১, ১৪:৪৪

প্রিন্ট

শাহনূর এখন ‘জমিদার কন্যা’

শাহনূর এখন ‘জমিদার কন্যা’

বিনোদন প্রতিবেদক

দুই দশক ধরে অভিনয়ের সাথেই তার সখ্যতা। যে কারণে অভিনেত্রী পরিচয়ের বাইরে তিনি কখনোই নিজেকে আর অন্য কোন পরিচয়ে পরিচিত করে তুলতেও স্বাচ্ছন্দ্যবোধ করতেন না। তবে এই সময়ে আওয়ামী রাজনীতিতেও তিনি বেশ সক্রিয়। বলা যায় প্রায় প্রতিটি দিনই তাকে রাজনৈতিক নানান কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত থাকতে হয়। তাই শাহনূরের ক্ষেত্রে এখন অভিনয় ও রাজনীতি দুটোই চলছে পাশাপাশি, সমানতালে।

অভিনেত্রী পরিচয়ের বাইরে এখন তার আলাদা একটা পরিচিতি হচ্ছে তিনি একজন রাজনীতিবিদ। এদিকে দীর্ঘদিন ধরে শাহনূরকে কোন নতুন ধারাবাহিক নাটকে না দেখার কারণ হলো তার গল্প এবং চরিত্র পছন্দ না হওয়া। অনেকদিন পর এবার নতুন একটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন তিনি। ‘জমিদবার বাড়ি’ শিরোনামের একটি ধারাবাহিকে অভিনয় করছেন তিনি। নির্মাণ করছেন সাজ্জাদ হোসেন দোদুল। এতে তিনি জমিদার কন্যা শানেনূর চরিত্রে অভিনয় করছেন।

শাহনূর বলেন, ‘সাধারণত এখন খন্ড নাটক, টেলিফিল্ম কিংবা চলচ্চিত্রেই অভিনয় করি। এর পাশাপাশি রাজনৈতিক নানান কর্মকাণ্ডেও আমাকে খুব ব্যস্ত থাকতে হয়। আবার পারিবারিক ব্যস্ততাতো রয়েছেই নড়াইলে নিজ গ্রামের বাড়িতে। সবমিলিয়েই মাসজুড়েই আসলে খুব ব্যস্ত থাকতে হয়। তারপরও ‘জমিদবার বাড়ি’ নাটকে আমার কাছে খুব ভালো লেগেছে শানেনূর চরিত্রটি। ধন্যবাদ নাটকটির পরিচালককে আমাকে চমৎকার একটি চরিত্রে নির্বাচিত করার জন্য। আশা করছি নাটকটি প্রচারে এলে দর্শকের ভালোলাগবে।’

এদিকে এরইমধ্যে শাহনূর শেষ করেছেন মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘আশীর্বাদ’ এবং রফিক শিকদার পরিচালিত ‘বসন্ত বিকেল’ সিনেমার কাজ। এতে তিনি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। এছাড়াও মুক্তিযোদ্ধা পরিবারের কন্যা শাহনূর বাবা বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মোজাফফর সপ্তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে সম্প্রতি বস্ত্র বিতরণও করেন।

এরইমধ্যে শাহনূর বাংলাদেশ ফিল্ম আর্কাইভে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে সপ্তাহব্যাপী আয়োজিত চলচ্চিত্র প্রদর্শনীতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। নিজের প্রযোজনা সংস্থা থেকে বঙ্গবন্ধুকে নিয়ে দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রও নির্মাণ করেছেন শাহনূর। মূলকথা বঙ্গবন্ধুকে ঘিরে আরো নানান ধরনের পরিকল্পনা রয়েছে তার।

‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট’র চলচ্চিত্র বিষয়ক সম্পাদক শাহনূর এরইমধ্যে নিজের নামে একটি ফাউন্ডেশন প্রতিষ্ঠিত করেছেন, যার নাম ‘শাহনূর ফাউন্ডেশন’। এই ফাউন্ডেশন থেকে পথশিশু, নিয়াতিত শিশু, নানান কারণে অসহায় মানুষ, নিয়াতিত নারী, অসহায় বৃদ্ধ বৃদ্ধা’সহ আরো অনেকের পাশে সহযোগিতার হাত নিয়ে পাশে দাঁড়াবে নিয়মিত। ছবি : আলিফ হোসেন রিফাত

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত