ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

উপস্থাপনায় এক দশক পেরিয়ে দিলরুবা সাথী

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০৯ আগস্ট ২০২১, ১৬:৪৭

উপস্থাপনায় এক দশক পেরিয়ে দিলরুবা সাথী
দিলরুবা সাথী

দিলরুবা সাথী, দর্শকের কাছে একজন উপস্থাপিকা হিসেবেই তিনি পরিচিত, সমাদৃত। অথচ এর বাইরেও তিনি একজন অভিনেত্রী, নৃত্যশিল্পী। অভিনেত্রী হিসেবে যে ক’টি নাটকে তিনি অভিনয় করেছেন তাতে অভিনয় করে যেমন প্রশংসা কুঁড়িয়েছেন ঠিক তেমনি একজন নৃত্যশিল্পী হিসেবেও তিনি তার কাজের জন্য যথেষ্ট সাড়া পেয়েছেন।

দিলরুবা সাথীর কাছে উপস্থাপনা এখন পেশা আর অভিনয় কিংবা নাচ তার নেশা। তবে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাথীকে নিয়মিত অভিনয়ে কিংবা নাচে দেখা যায় না। কারণ আগে তো চাকরি, তারপর অন্যকিছু। একজন দিলরুবা সাথী উপস্থাপনায় আগ্রহী এমন অনেকের কাছেই অনুপ্রেরণার। অথচ একটা সময় ছিল তিনিও কাউকে না কাউকে অনুপ্রেরণা হিসেবে নিয়ে এই পেশায় নিজেকে সম্পৃক্ত করেন।

দেশের অন্যতম শীর্ষস্থানীয় স্যাটেলাইট চ্যানেল ‘চ্যানেল আই’তে একজন উপস্থাপিকা হিসেবে পেশাগত দায়িত্ব পালন করে আসছেন সাথী। চ্যানেলটিতে দেশের বিশেষ বিশেষ দিবসে যেন সাথীর ওপর দায়িত্ব একটু বেশিই চলে আসে। সাথীও সেই দায়িত্ব বেশ ভালোভাবেই পালন করেন। যে কারণে তার প্রতি চ্যানেলের কর্তাদের এক ধরনের আস্থা সৃষ্টি হয়েছে। সাথীও সেই আস্থাকে সম্মান দিয়ে নিজের সর্বোচ্চটুকু দিয়ে ভালোভাবে কাজ করে যাওয়ার চেষ্টা করে যাচ্ছেন। নিজেকে প্রতিনিয়ত যতভাবে উপস্থাপনায় সমৃদ্ধ করা যায় সেই চেষ্টাই থাকে তার প্রতিনিয়ত।

উপস্থাপনার পাশাপাশি দিলরুবা সাথী নিজের অনলাইন শপ ‘এটায়রিস্ট’ নিয়েও বেশ ব্যস্ত আছেন। উপস্থাপনার পর যতটুকু সময় মিলছে, এখানেই সময় দেয়ার চেষ্টা করছেন। দিলরুবা সাথীকে সর্বশেষ রবীন্দ্র জয়ন্তীর বিশেষ নাটক ‘অপরিচিতা’য় অভিনয় করতে দেখা গেছে।

আপনাকে নিয়মিত অভিনয়ে দেখা যায় না কেন? এমন প্রশ্নের জবাবে দিলরুবা সাথী বলেন,‘সত্যি বলতে কী চ্যানেলে আইতে চাকরি করছি আমি বেশ নিষ্ঠার সাথে। উপস্থাপনাতেই আমাকে অনেক ব্যস্ত থাকতে হয়। যে কারণে অভিনয়ের জন্য যখন প্রস্তাব দেয়া হয় ব্যস্ততার কারণে শিডিউল মেলানো কঠিন হয়ে যায়। তারপরও যখন গল্প ভালো লাগে, চরিত্র ভালো লাগে তখন শিডিউল মেলানোর চেষ্টা করি। কিন্তু সব সময় ব্যাটে বলে মিলে না। আর এখনতো অনলাইন বিজনেসটা নিয়েও একটু ব্যস্ত সময় যায়। যে কারণে অভিনয়ের জন্য আলাদা সময় বের করাটাও কঠিন হয়ে যায়। তবে অভিনয়ের প্রতি পরম ভালো লাগা, ভালোবাসা আছে আমার। ঠিক তেমনি নাচের প্রতিও। আর চ্যানেল আই আমার কাছে ঠিক পরিবারেরই মতো। একই চ্যানেলে দেখতে দেখতে একটি দশক পেরিয়ে গেলো। অনেক অভিজ্ঞতা, অনেক কিছুই জেনেছি, শিখেছি।

বাংলাদেশ জার্নাল/আইএন/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত