ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪৭

প্রিন্ট

হলে দেখা প্রথম সিনেমা সালমান শাহের: শাকিব

হলে দেখা প্রথম সিনেমা সালমান শাহের: শাকিব
বিনোদন প্রতিবেদক

‘আমি ছোটবেলা থেকেই সালমান শাহ’র ভক্ত। আমি তখন স্টুডেন্ট ছিলাম যখন হলে গিয়ে প্রথম সিনেমা দেখি। আর সেটা ছিল সালমান শাহের ছবি। আজ সালমান শাহ নেই আমাদের মাঝে। কিন্তু তিনি এমন একজন মহান শিল্পী যার মৃত্যুর এত বছর পরও কোটি কোটি মানুষের মনে বাস করছেন। মানুষ তাকে এখনো শ্রদ্ধার সাথে স্মরণ করছে। তার জন্মদিনে তার মৃত্যুদিনে তার সব স্পেশাল দিনগুলোতে সবাই তাকে বিশেষভাবে স্মরণ করছে।’ কথাগুলো বলছিলেন ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খান।

বৃহস্পতিবার ‘সালমান শাহ জন্মোৎসব ২০১৯’ অনুষ্ঠানে হাজির হয়ে তিনি এসব কথা বলেন। সালমান শাহের ৪৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢুলি কমিউনিকেশনস আয়োজন করেছে সপ্তাহব্যাপী এ অনুষ্ঠানের। সকাল সোয়া ১১ টায় তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক অনুষ্ঠানের প্রধান অতিথি করে এই জন্মোৎসবের উদ্বোধন করেন।

অনুষ্ঠান শুরুর দুই ঘণ্টা পর শাকিব খান উপস্থিত হন। পরে তিনি সবাইকে নিয়ে কেক কাটেন।

এমন একটি সুন্দর আয়োজন করায় আয়োজকদের প্রতি ধন্যবাদ জানান এবং নিজেকে সৌভাগ্যবান দাবি করে শাকিব বলেন, ‘সালমান শাহ নেই আজ অনেক বছর হয়ে গেলো। তার মৃত্যুর এতবছর পরেও সবাই তাকে মনে রেখেছে। এটা সত্যি অবাক করার মত। একটা কথা যেটা বলতে চাই সবার মত সালমান শাহ আমারও খুব পছন্দের নায়ক ছিলেন। আজ তার জন্মদিনের কেক কাটতে পারাটা আমার জন্য সৌভাগ্যের ব্যাপার। খুব ভালো লাগতো আজ যদি সালমান ভাই আমার পাশে থাকতেন। কিন্তু তিনি নেই। পৃথিবীর সবাইকেই একদিন চলে যেতে হবে। আমরাও একদিন চলে যাব।’

সালমান শাহের মৃত্যুর এতবছর পার হয়ে গেলেও কমেনি তার জনপ্রিয়তা। তাকে ঘিরে এফডিসি বা কোথাও নেই কোন ফ্লোর।

অনুষ্ঠানে উপস্থিত সালমান ভক্তরা শাকিব খানের কাছে এফডিসিতে প্রিয় নায়কের নামে কিছু একটা হোক এমন দাবি তুললে শাকিব বলেন, ‘এটা আরো আগেই হওয়া উচিত ছিলো। আমিও চাই তার নামে এফডিসিতে একটা ফ্লোর হোক। দুই একদিনের মধ্যেই আমি এফডিসিতে শুটিং করবো। তখন এফডিসি কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে প্রস্তাব রাখবো যেন সালমান শাহের নামে যেন কোন ফ্লোর করা হয়।’

উৎসবে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফাল্গুনী হামিদ। আরো বক্তব্য রাখেন চিত্রনায়িকা বুবলী, গানবাংলা টিভি ও টিএম ফিল্মসের চেয়ারম্যান এবং সৌন্দর্যবিদ ফারজানা মুন্নী, নির্মাতা সোহানুর রহমান, ছটকু আহমেদ প্রমুখ।

২০ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ৭ দিনব্যাপী এই আয়োজন চলবে। এতে সালমান শাহ্‌ অভিনীত ৭টি সিনেমা দেখানো হবে মধুমিতা সিনেমা হলে। সিনেমাগুলো হচ্ছে, ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘তোমাকে চাই’, ‘মায়ের অধিকার’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘অন্তরে অন্তরে’ ও ‘সত্যের মৃত্যু নেই’।

বাংলাদেশ জার্নাল/ আইএন/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত