ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬ আপডেট : ২৩ মিনিট আগে English

প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৯, ১৭:১০

প্রিন্ট

উন্নত চিকিৎসার জন্য ব্যাংককে আলাউদ্দীন আলী

উন্নত চিকিৎসার জন্য ব্যাংককে আলাউদ্দীন আলী
বিনোদন প্রতিবেদক

অনেকদিন ধরেই মরণব্যাধি ক্যানসারে ভুগছেন বরেণ্য গীতিকার, সুরকার, সংগীত পরিচালক আলাউদ্দীন আলী। মাঝে কিছুদিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। চিকিৎসা নিয়ে বাসায়ও ফিরেছিলেন। এবার উন্নত চিকিৎসার জন্য রবিবার বেলা ১১টার ফ্লাইটে ব্যাংকক যান তিনি। এ তথ্য নিশ্চিত করেছেন আলাউদ্দীন আলীর স্ত্রী ফারজানা মিমি।

এখন তিনি ব্যাংককের স্যামিটিভেজ সুকুমভিত হাসপাতালে ভর্তি রয়েছেন। আলাউদ্দীন আলীর সঙ্গে আছেন স্ত্রী ফারজানা মিমি ও ছোট মেয়ে আদ্রিতা আলাউদ্দীন।

গত ১৭ সেপ্টেম্বর চিকিৎসকরা জানান, আলাউদ্দীন আলীর ফুসফুসে টিউমারের অস্তিত্ব রয়েছে। তার যকৃতেও টিউমার পাওয়া গেছে। এজন্য তার শারীরিক অবস্থা ক্রমেই অবনতি হচ্ছে।

সংগীতশিল্পী আলিফ আলাউদ্দীন বলেন, ‘আব্বু এখন ব্যাংককে। প্রয়োজনীয় সব পরীক্ষার রিপোর্ট আসার পর সেখানে চিকিৎসকেরা আব্বুর চিকিৎসার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। আব্বুর জন্য সবাই দোয়া করবেন।’

২০১৫ সালে প্রথম ক্যান্সার ধরা পড়েছিল আলাউদ্দিন আলীর। সেই সময় টানা ছয় মাস চিকিৎসা করে তিনি সুস্থ হয়ে উঠেছিলেন। সম্প্রতি পরীক্ষা করে রিপোর্টে দেখা যায় আবার ক্যান্সারের সম্ভাবনা। চিকিৎসকরা তাকে ব্যাংককে নেওয়ার পরামর্শ দেন। চিকিৎসকদের পরামর্শে আলাউদ্দিন আলীকে নেওয়া হলো ব্যাংকক।

চলতি বছর ২২ জানুয়ারি গুরুতর অসুস্থ অবস্থায় মহাখালীর আয়েশা মেমোরিয়াল হসপিটালে আইসিইউতে ভর্তি হন সংগীত পরিচালক আলাউদ্দিন আলী। এরপর তার অবস্থার অবনতি হলে, টানা ২৬ দিন লাইফ সাপোর্টে রাখা হয়।

আলাউদ্দীন আলীর সংগীতে প্রথম হাতেখড়ি ছোট চাচা সাদেক আলীর কাছে। পরে ১৯৬৮ সালে যন্ত্রশিল্পী হিসেবে চলচ্চিত্রজগতে পা রাখেন তিনি। শুরুটা শহীদ আলতাফ মাহমুদের সহযোগী হিসেবে, পরে প্রখ্যাত সুরকার আনোয়ার পারভেজের সঙ্গে দীর্ঘদিন কাজ করেন।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত