ঢাকা, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ২৩:৪৮

প্রিন্ট

জন্মদিনটা পরিবারের সাথেই কাটাবো: বুবলী

জন্মদিনটা পরিবারের সাথেই কাটাবো: বুবলী
নিজস্ব প্রতিবেদক

ঢাকাই চলচ্চিত্রে প্রথম ছবিতেই বাজিমাত করা নায়িকাদের মধ্যে অন্যতম শবনম বুবলী। শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে উপহার দিয়েছেন ব্যবসা সফল অনেক ছবি। মাত্র তিন বছরের ক্যারিয়ারে কাজ করেছেন ১১টি ছবিতে,যার সবগুলোতেই নায়ক হিসেবে পেয়েছেন শীর্ষ নায়ক শাকিব খানকে।

আজ বুধবার (২০ নভেম্বর) এই চিত্রনায়িকার জন্মদিন। প্রথম প্রহর থেকেই শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হচ্ছেন বুবলী। যে চলচ্চিত্রের হাত ধরে এত সাফল্য ও জনপ্রিয়তা, কোটি মানুষের ভালোবাসা পেয়েছেন। সেই চলচ্চিত্রের সঙ্গেই বাকী জীবনটা কাটিয়ে দিতে চান তিনি।

জন্মদিন নিয়ে তেমন কোন বিশেষ আয়োজন করা হয় না তার। সারাদিন পরিবারের সঙ্গে বাসাতেই সময় কাটান। এবারও থাকছে না বিশেষ কোন আয়োজন।

বাংলাদেশ জার্নালকে শবনম বুবলী বলেন, ‘আমার জন্মদিনে আমি সবসময় একটু চুপচাপ থাকি, নিজের মত করেই থাকতে পছন্দ করি। পরিবারের সবার সঙ্গে কেক কেটে, খাওয়া দাওয়া করে বাসায় উদযাপন করি, মসজিদে মিলাদ দেওয়া হয়, আর এতিমদের খাওয়ানো হয়। বরাবরই এমনই করি। এবারও এভাবেই কাটছে।’

বুবলী আরও বলেন, ‘সাধারণত আমার জন্মদিনে আমি কোথাও বের হইনা, এমনকি কোনো টেলিভিশন অনুষ্ঠানেও যাওয়া হয় না। পরিচিত সবাই উইশ করে ফোন করে, মেসেজ পাঠিয়ে। সোশ্যাল মিডিয়াতে আমার কিছু ভক্তরাও উইশ করেন। খুবই ভালো লাগে এসব কিছু। সবার সবার এত এত ভালোবাসা পাই, এটা দেখেই আমি ভীষণ আনন্দিত হয়।’

২০১৬ সালে ‘বসগিরি’ ছবি দিয়ে ঢাকাই সিনেমায় অভিষেক ঘটে বুবলীর। প্রথম ছবি থেকে শুরু করে ক্যারিয়ারের সবগুলো অর্থাৎ ১১টি ছবিতেই সহশিল্পী শাকিব খানকে পেয়েছেন। সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন ক্যারিয়ারের ১২ নম্বর ছবিতে। সৈকত নাসির পরিচালিত এই ‘ক্যাসিনো’ ছবিতে বুবলীর নায়ক নিরব। শাকিব খানের বাইরে এই ছবি দিয়েই অন্য কোন নায়কের সঙ্গে কাজ করতে যাচ্ছেন তিনি। ভিন্ন মাত্রার গল্পের এই ছবিটি নিয়ে তিনি বেশ আশাবাদী।

প্রসঙ্গত, ঢাকাতেই শবনম বুবলীর জন্ম এবং বেড়ে ওঠা। বাবা আবুল কাশেম ও মা জেসমিন আক্তারের চার সন্তানের মধ্যে তৃতীয় তিনি। বড় বোন নাজনীন মিমি একসময় গান করলেও বর্তমানে স্বামী সংসার নিয়ে ব্যস্ত।

মেজো বোন শারমিন সুইটি বর্তমানে একটি বেসরকারি ব্যাংকে কর্মরত রয়েছেন। ছোট ভাই জাহিদ হাসান আকাশ ব্যস্ত পড়াশোনা নিয়ে।

শৈশব থেকেই পড়াশোনায় মেধাবী বুবলীর প্রথম বিদ্যাপীঠ উদয়ন স্কুল অ্যান্ড কলেজ। তিনি এইচএসসি পাস করেন উত্তরা উইমেন কলেজ থেকে। সেখান থেকেই অর্থনীতিতে অনার্স শেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমবিএ করছেন।

বুবলী জানান, তার প্রিয় পোশাক শাড়ি। আর পারফিউম পছন্দ করেন। গুচি, এলিজাবেথসহ অনেক ব্র্যান্ডই পছন্দ তার। জীবনটাকে সহজ করেই ভাবতে পছন্দ করেন। তার কাছে মনে হয় সবকিছু নিয়ে ভালো থাকাটাই জীবনের সাফল্য।

বাংলাদেশ জার্নাল/আইএন/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত