ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০৮ মে ২০২০, ১৫:২৪

প্রিন্ট

অসুস্থ ছানাকে নিয়ে জরুরি বিভাগে হাজির বিড়াল!

অসুস্থ ছানাকে নিয়ে জরুরি বিভাগে হাজির বিড়াল!

Evaly

অনলাইন ডেস্ক

সন্তান অসুস্থ হয়েছে, মা হয়ে এই পরিস্থিতিতে কি ঘরে বসে থাকা যায়? মাতৃত্ব যে শাশ্বত এবং মানুষের বাইরে অন্য প্রাণীরাও যে কখনো কখনো সন্তানের জন্য অবিশ্বাস্য কাণ্ড ঘটিয়ে ফেলে সেটা প্রমাণ হলো সম্প্রতি। তুরস্কের ইস্তানবুলের একটি হাসপাতালের জরুরি বিভাগে নিজের অসুস্থ সন্তানকে নিয়ে হাজির হল একটি মা বিড়াল।

গোটা পৃথিবী করোনা আতঙ্কে ভুগছে। এই পরিস্থিতিতে তুরস্কের এই বিড়ালটির মাতৃত্বের ছবি মানুষের মনে আশার আলো ছড়িয়ে দিতে পারে। সেখানকার এক বাসিন্দা টুইটারে একটি ছবি শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে একটি বিড়াল তার সন্তানের ঘাড় কামড়ে ধরে ঝোলাতে-ঝোলাতে হনহন করে ঢুকে পড়ল জরুরি বিভাগে। চিকিত্সকরা বিষয়টি বুঝতে পেরে আর দেরি করেননি। সঙ্গে সঙ্গে গুরুতর অসুস্থ শাবকটির চিকিৎসা শুরু করেন। এমনকি চিকিৎসকরা যতক্ষণ পর্যন্ত না বিড়ালছানার চিকিৎসা দেওয়া শেষ করছিলেন, ততক্ষণ সেদিকে অপলক তাকিয়ে সেখানেই ঠায় দাঁড়িয়ে ছিল মা বিড়ালটি।

শাবকটির পরিচর্যার পর তাকে দুধও খাওয়ান চিকিৎসকরা। এরপর তাদেরকে বিশেষজ্ঞপশু চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়।

গোটা ঘটনায় অবাক হয়ে গিয়েছে ইন্টারনেট দুনিয়া। টুইটার, ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে এই ছবিগুলি। সকলেই একবাক্যে স্বীকার করে নিচ্ছেন, মমতা ভালোবাসা আর ত্যাগ স্বীকার শব্দগুলোর ব্যাখ্যার জন্য ‘মা’ শব্দটাই যথেষ্ট। -টাইমস অব ইন্ডিয়া

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত