ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২১, ২১:৪২

প্রিন্ট

করোনায় সঙ্কটাপন্নদের জন্য চালু হচ্ছে নতুন আইসিইউ

করোনায় সঙ্কটাপন্নদের জন্য চালু হচ্ছে নতুন আইসিইউ
সাংবাদিকদের সাথে কথা বলছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মহাখালীর ডিএনসিসি মার্কেটে ২০০ শয্যার একটি নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) চালু হচ্ছে। আগামী ৮/১০ দিনের মধ্যেই করোনাভাইরাসে আক্রান্ত সঙ্কটাপন্ন রোগীরা এখানে ভর্তি হতে পারবেন।

মঙ্গলবার মহাখালীতে ডিএনসিসি আইসোলেশন সেন্টার পরিদর্শনে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা জানান। এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক এবিএম খুরশীদ আলমসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আইসিইউর কাজ প্রায় সমাপ্ত। বেডগুলো বসানো হয়ে গেছে। সেখানে অক্সিজেনের ব্যবস্থা করা হচ্ছে। এখানে আমরা একটা বিরাট সাপোর্ট দিতে পারব। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উনার নির্দেশনায় এগুলো হয়েছে।

ভাইরাসের সংক্রমণ বাড়ার জন্য মানুষের বেখেয়ালি আচরণকে দায়ী তিনি বলেন, বেখেয়ালি চললে কি পরিণতি হয় আপনারা তা দেখছেন। আজকে যে সংক্রমণ এতো বেড়েছে তার জন্য যারা স্বাস্থ্যবিধি মানেন নাই, তারা দায়ী। দেখা গেছে, টিকা নিয়েছেন এমন অনেকেও আক্রান্ত হয়েছেন। তারা মনে করেছেন টিকা নিয়ে নিরাপদ হয়ে গেছেন।

জাহিদ মালেক জানান, টিকার জন্য সরকার প্রতিনিয়ত তাগাদা দিচ্ছে, চলতি মাসেই আরো টিকা পাওয়া যাবে। টিকা কার্যক্রম চলমান আছে। সামনে সেকেন্ড ডোজ দেওয়া হবে। বেক্সিমকো আমাদের আশ্বস্ত করেছে এ মাসেই টিকা পাব। এজন্য আমরা তাদের প্রতিনিয়ত তাগাদা দিচ্ছি। আমরা দেশেও টিকা তৈরির চেষ্টা করছি। টিকা তৈরির যে প্রযুক্তি লাগে সেটা আনার চেষ্টা করছি। আলোচনা হচ্ছে অন্যান্য দেশ থেকেও আনার।

বাংলাদেশ জার্নাল/এসএমআর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত