ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ১৮ মিনিট আগে English

প্রকাশ : ১২ এপ্রিল ২০২০, ২৩:০৪

প্রিন্ট

করোনা: পুরান ঢাকায় আক্রান্ত অর্ধ শতাধিক, মৃত্যু ৮

করোনা: পুরান ঢাকায় আক্রান্ত অর্ধ শতাধিক, মৃত্যু ৮

Evaly

জার্নাল ডেস্ক

করোনাভাইরাসে ঘনবসতিপূর্ণ পুরান ঢাকার এলাকাগুলোতে অর্ধ শতাধিক ব্যক্তি আক্রান্ত হয়েছেন, তাদের মধ্যে ৮ জনের মৃত্যু হয়েছে।

পুরান ঢাকার ১০টি থানা এলাকার মধ্যে শুধু শ্যামপুর ছাড়া বাকি ৯ টি থানা মিলিয়ে মোট ৬৬ জন আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গেছে।

মৃতদের মধ্যে সূত্রাপুরে ৩ জন, চকবাজারে ২ জন এবং ওয়ারি, লালবাগ ও গেন্ডারিয়ায় একজন করে রয়েছেন।

পুরান ঢাকায় আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে বংশাল ও চকবাজার থানা এলাকায়, ১১ জন করে। এরপরে রয়েছে ওয়ারি ও হাজারীবাগ থানা এলাকায় ১০ জন করে আক্রান্ত হয়েছেন।

বংশাল থানার ওসি শাহীন ফকির জানান, এই থানা এলাকায় এখন পর্যন্ত ১১ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। রোববারও আলী নেকীর দেউরিতে একজন করোনাভাইরাস রোগী পাওয়া গেছে। ওই এলাকার ২২টি ভবন ইতোমধ্যে লকড ডাউন করা হয়েছে।

ওসি বলেন, ভাইরাসের বিস্তার রোধে শতাধিক ভবন অবরুদ্ধ করে রাখা হয়েছে।

চকবাজার থানার ওসি জানান, এখন পর্যন্ত খাজেদ দেওয়ান লেন, উর্দু রোড, ওয়াটার ওয়াস্ক রোডে মোট ১১ জন রোগী পাওয়া গেছে। তাদের মধ্যে ২ জন মারা গেছেন।

এছাড়া ওয়ারি থানা এলাকায় ১০ জন, হাজারীবাগ থানা এলাকায়ও ১০ জন, কোতয়ালি থানা এলাকায় ৫ জন (এদের বাইরে ৪জন রয়েছেন সন্দেহজনক), গেন্ডারিয়া থানা এলাকায় ৪ জন, লালবাগ ও সূত্রাপুর থানা এলাকায় ৭ জন করে আক্রান্ত হয়েছেন।

ইতিমধ্যে এই ভাইরাসের বিস্তার ঠেকাতে পুরান ঢাকার তিন শতাধিক ভবন ‘লকড-ডাউন’ করা হয়েছে বলে সংশ্লিষ্ট থানাসূত্রগুলো জানিয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

shopno
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best