ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২০, ১৫:৩৪

প্রিন্ট

কাশ্মীরের তুষারধসে ভারতীয় সেনাসহ নিহত ৯

কাশ্মীরের তুষারধসে ভারতীয় সেনাসহ নিহত ৯
অনলাইন ডেস্ক

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীর রাজ্যে পৃথক তিনটি তুষারধসের ঘটনায় কমপক্ষে নয়জন ভারতীয় নিহত হয়েছেন। নিহতদের মধ্যে চারজন ভারতীয় সেনা এবং বাকিরা বেসামরিক নাগরিক। সরকারি সংবাদ মাধ্যম পিটিআই’র বরাত দিয়ে এ খবর জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল সকাল পর্যন্ত কাশ্মীরের বিভিন্ন স্থানে তিনটি তুষারধস আঘাত হানে বলে জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

মঙ্গলবার সকালে কাশ্মীরের মাচোল সেক্টরে তুষারধসে চাপা পড়ে তিন ভারতীয় জওয়ান নিহত এবং আরো একজন নিখোঁজ হয়। নিখোঁজ সেনাকে উদ্ধারের জন্য এখনও চেষ্টা চলছে।

এর আগে সোমবার স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা সংলগ্ন নাউগাম সেক্টরে তুষারধস আঘাত হানলে এর নিচে চাপা পড়ে ভারতীয় সেনারা। এতে একজন সেনা প্রাণ হারায় এবং বাকি ছয়জনকে উদ্ধার করা হয়েছে। সোমবার রাতে আরেকটি ধস আঘাত হানে গান্দেরবাল জেলার গগনগির এলাকায়। এতে পাঁচ বেসামরিক নাগরিক নিহত হয়। ইতিমধ্যে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এছাড়া সোমবার বারামুল্লা জেলায় একটি তুষারধসের কারণে আটকা পড়া দুই কিশোরীকে স্থানীয় মানুষরাই উদ্ধার করেছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত