ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৪

প্রিন্ট

জাপানে ফুটবল ইভেন্ট স্থগিত,অলিম্পিক আয়োজনে শঙ্কা

জাপানে ফুটবল ইভেন্ট স্থগিত,অলিম্পিক আয়োজনে শঙ্কা

Evaly

জার্নাল ডেস্ক

করোনাভাইরাস আতঙ্কে সমস্ত ফুটবল ইভেন্ট স্থগিত করেছে জাপান যার কারণে শঙ্কা জেগেছে অলিম্পিক আয়োজন নিয়েও।আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন ও নিউইয়র্ক টাইমস’র প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

মঙ্গলবার দেশের সমস্ত ফুটবল ইভেন্ট বাতিলের ঘোষণা দিয়েছে দেশটির ফেডারেশন। করোনাভাইরাসে জাপানে এখন পর্যন্ত ১৫৬ জন আক্রান্ত ও চারজন মারা গেছেন। চিকিৎসকরা জাপান সরকারকে সাবধান করেছে।

চীনে শুরু হওয়া নতুন এ ভাইরাস ইতিমধ্যে মহামারী আকার ধারণ করেছে। চীন ছাড়িয়ে তার চারপাশের দেশগুলোতেও আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে বাড়ছে। যার প্রভাব ব্যাপকভাবে পড়তে শুরু করেছে ক্রীড়া ইভেন্টগুলোতে।

জাপানের স্বাস্থ্যমন্ত্রী ইতিমধ্যেই জাপানের মানুষকে ভিড় থেকে দূরে থাকতে বলেছেন। যাতে এ ভাইরাস বেশি ছড়িয়ে না পড়ে। তারই জের ধরে আপাতত জাপানের ফুটবলের ইভেন্টকে স্থগিত বলে ঘোষণা করা হয়েছে।

আপাতত জে লিগের সমস্ত ম্যাচ এবং লেভাই কাপের ম্যাচ ১৫ মার্চ পর্যন্ত স্থগিত রাখা হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত পরিস্থিতি দেখে নেয়া হবে। জে লিগের চেয়ারম্যান মিতসুরু মুরাই জানিয়েছেন, বুধবার লেভাইন কাপের একটি ম্যাচ খেলার পর ১৫ মার্চ পর্যন্ত সব ফুটবল ইভেন্ট স্থগিত করা হয়েছে। কিছুদিন আগে চীনেও বাতিল করা হয়েছে সব রকমের ফুটবল ইভেন্ট।

এদিকে আগামী জুলাইয়ে শুরু হবে টোকিও অলিম্পিক। এর আগে যদি এ মরণঘাতী ভাইরাস নিয়ন্ত্রণ সম্ভব না হয় তবে অন্যান্য দেশ অংশ নেবে কিনা সেটাও ভেবে দেখার বিষয়। কেননা আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সদস্য দেশগুলো আপত্তি জানালেও আয়োজকরা গেমস বাতিল বা সময় পরিবর্তনের ব্যাপারে সিদ্ধান্ত নেননি। তবে অলিম্পিক ভলেন্টিয়ারদের ট্রেনিংও আপাতত বাতিল করা হয়েছে এক সপ্তাহ ধরে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত