ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬ আপডেট : ১২ মিনিট আগে English

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ২১:১৯

প্রিন্ট

স্বামীর সঙ্গে দেখা করার অনুরোধ গৃহবন্দী মুসলিম নাদিলার

স্বামীর সঙ্গে দেখা করার অনুরোধ গৃহবন্দী মুসলিম নাদিলার

Evaly

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ায় স্বামীর সঙ্গে দেখা করার অনুরোধ জানালেন চীনে গৃহবন্দী নাদিলা। তিনি অনুরোধে বলেন, আমি চলে যেতে চাই এবং আমার স্বামীর সঙ্গে থাকতে চাই । ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

মঙ্গলবার স্থানীয় সময় ভোরে টুইটারে পোস্ট করেছেন চীনের উইঘুর মুসলিম সংখ্যালঘু সদস্য নাদিলা ওময়ের। দুই বছরের সন্তানকে নিয়ে চীনের পশ্চিমাঞ্চলে জিনজিয়াং প্রদেশে গৃহবন্দী রয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ার একটি টেলিভিশনে একজন চীনা নাগরিক শ্রোতাদের জানান যে, নাদিলা তার ইচ্ছেতেই চীনে বসবাস করছেন। এরপরপরই নাদিলা সকলকেই তার মূল বিষয়টি জানানোর চেষ্টা করেন।

সোমবার সন্ধ্যায় ওই বিষয়টি সম্প্রচারের পর নাদিলার স্বামী সাদাম আবদুসালামও বিষয়টি চ্যালেঞ্জ করে বলেন, আমার ছেলে একজন অস্ট্রেলিয়ান নাগরিক, তার অস্ট্রেলিয়ান পাসপোর্ট রয়েছে। তিনি তার স্ত্রীর মুক্তির জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অস্ট্রেলিয়ার সরকার আনুষ্ঠানিকভাবে অনুরোধ করলেও কাজ হয়নি।

মানবাধিকার সংগঠনগুলো বলছে যে, চীনে এক মিলিয়ন উইঘুর এবং অন্যান্য মুসলমানকে আটকে রেখেছে। তবে চীন তাদের আটকে রাখার কথা অস্বীকার করে জানায়, তাদেরকে সন্ত্রাসবাদ ও ধর্মীয় উগ্রবাদ থেকে রক্ষা করে সাধারণ শিক্ষা দেয়া হচ্ছে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত