ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০২ জুন ২০২০, ১২:০৭

প্রিন্ট

ট্রাম্পকে চুপ থাকতে বললেন পুলিশ প্রধান

ট্রাম্পকে চুপ থাকতে বললেন পুলিশ প্রধান
জার্নাল ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে চুপ থাকতে বলেছেন হৌস্টন পুলিশের প্রধান আর্ট আচেভেদো। যুক্তরাষ্ট্রের চলমান বিক্ষোভ নিয়ে বেফাঁস মন্তব্য করায় প্রেসিডেন্টকে চুপ থাকার পরামর্শ দিয়েছেন ওই পুলিশ প্রধান।

আর্ট আচেভোদো নামের ওই পুলিশ কর্মকর্তা ট্রাম্পকে উদ্দেশ্য করে বলেন, আপনি যদি কোনও গঠনমূলক চিন্তা করতে না পারেন, তবে চুপ করে থাকুন।

যুক্তরাষ্ট্রে পুলিশি নির্যাতনে কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েডের হত্যার প্রতিবাদে ফুঁসে উঠেছে গোটা দেশ। কারফিউ দিয়েও নিয়ন্ত্রণ করা যাচ্ছে না বিক্ষোভকারীদের। এ অবস্থায় সেনা মোতায়েনের হুমকি দিয়েছেন ট্রাম্প। শুধু তাই নয়, বিক্ষোভ নিয়ন্ত্রণ করতে না পারার বিভিন্ন অঙ্গরাজ্যের গভর্নরদের তীব্র সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

তিনি গভর্নরদেরকে দুর্বল বলে উল্লেখ করে বলেছেন, তারা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারছেন না। এমন কি বেশ কয়েকজন গভর্নরের বিরুদ্ধে কড়া ভাষায় কথা বলেছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

এক ভিডিও কনফারেন্সে বিক্ষোভকারীদের বিরুদ্ধে গভর্নরদেরকে কঠোর অবস্থান নেওয়ার আহ্বান জানিয়েছেন ট্রাম্প। তিনি বিক্ষোভ-প্রতিবাদ নিয়ন্ত্রণে আনার জন্য গভর্নরদের ওপর চাপ প্রয়োগ করছেন।

বিক্ষোভ দমনে সেনা মোতায়েনের হুমকি দিলেন ট্রাম্প

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত