ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭ আপডেট : ১৬ মিনিট আগে English

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২০, ১২:০৮

প্রিন্ট

ট্রাম্পের করোনা বিষয়ক উপদেষ্টার পদত্যাগ

ট্রাম্পের করোনা বিষয়ক উপদেষ্টার পদত্যাগ
ট্রাম্পের উপদেষ্টা স্কট অ্যাটলাস

আন্তর্জাতিক ডেস্ক

অবশেষে ট্রাম্প প্রশাসনের করোনাভাইরাস বিষয়ক উপদেষ্টা স্কট অ্যাটলাস পদত্যাগ করছেন। ট্রাম্পের খুবই আস্থাভাজন ছিলেন তিনি। যুক্তরাষ্ট্রের বিভিন্ন গণমাধ্যমে তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ফক্সনিউজ।

এই কর্মকর্তা নানান সময়ে বিভিন্ন বিতর্কিত মন্তব্যের কারণে সমালোচনার স্বীকার হয়েছেন। তিনি বিভিন্ন সময়ে মাস্ক পরা এবং অন্যান্য বিষয়ে উল্টাপাল্টা মন্তব্য করেছেন। ব্যক্তি জীবনে এই উপদেষ্টার বিভিন্ন প্রাসঙ্গিক বিষয়, গণস্বাস্থ্য ও সংক্রামক রোগের বিষয়ে তার অভিজ্ঞতা খুবই সীমিত।

অ্যাটলাস বলেন, আমি নির্দিষ্ট একটি জিনিসকে কেন্দ্র করে কঠোর পরিশ্রম করেছি। মানুষের জীবন বাঁচাতে এবং এই মহামারিতে যুক্তরাষ্ট্রকে সহায়তা করতে আমি কাজ করে গেছি। তিনি আরও বলেন, সব সময়ই তিনি বিজ্ঞানের সর্বশেষ তথ্য ও প্রমাণের ওপর ভিত্তি করে সিদ্ধান্ত নিয়েছেন। এক্ষেত্রে রাজনৈতিক প্ররোচনা বা প্রভাব ছিল না বলেও উল্লেখ করেন তিনি।

বিদায়ী প্রেসিডেন্টের সঙ্গে বেশি সময় ধরে কাজ করায় অ্যাটলাসকে নিয়ে বিতর্ক হচ্ছিল। দেশজুড়ে সাম্প্রতিক সময়ে করোনার প্রকোপ লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকার সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে সমালোচনাও জোরালো হচ্ছিল।

বিজ্ঞানী এবং জনস্বাস্থ্য কর্মকর্তাদের মধ্যে তার অভিজ্ঞতার বিষয়ে বেশ বিতর্ক ছিল। তিনি যে দায়িত্ব পালন করছিলেন সেক্ষেত্রে তার অভিজ্ঞতা এবং যোগ্যতা প্রশ্নবিদ্ধ হয়েছে।

এর আগে গত অক্টোবরে এক টুইট বার্তায় তিনি বলেন, মাস্ক কি আসলেই কাজ করে? মাস্ক পরার বিষয়ে বৈজ্ঞানিক প্রমাণ এবং বিশেষজ্ঞদের পরামর্শ স্বত্ত্বেও এমন প্রশ্ন করেছেন তিনি। টুইটার তার এই টুইটকে ভুল তথ্য হিসেবে গ্রহণ করে সরিয়ে দিয়েছে।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত