ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বিয়ের পর দিনই অস্ত্র হাতে ইউক্রেনিয় দম্পতি

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২২, ০৮:০২  
আপডেট :
 ২৬ ফেব্রুয়ারি ২০২২, ১২:৩৬

বিয়ের পর দিনই অস্ত্র হাতে ইউক্রেনিয় দম্পতি

ইউক্রেনে রাশিয়ার হামলা শুরুর মাত্র কয়েক ঘণ্টা পর বিয়ে করেন ইয়ারনা এরিয়েভা এবং সাভিয়াতটসলাব ফুরসিন। তবে, বিয়ের প্রথম দিনটি তাদের কেটেছে অস্ত্র সংগ্রহ এবং ইউক্রেনকে রক্ষার প্রস্তুতি নিতে।

মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ মাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, এরিয়েভা এবং ফুরসিন উভয়ই টেরিটোরিয়াল ডিফেন্স ফোর্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। যা ইউক্রেনের সশস্ত্র বাহিনীর একটি শাখা এবং বেশিরভাগ স্বেচ্ছাসেবীদের নিয়ে গঠিত। পরে এই দম্পতি অস্ত্র সংগ্রহ করে তাদের রাজনৈতিক দল ইউরোপীয় সলিডারিটি অফিসের দিকে রওনা হয়।

এ বিষয়ে তারা বলেন, এই মুহূর্তে আমরা যা করতে পারি তা করছি। সুতরাং অনেক কাজ করতে হবে। কিন্তু তারপরেও, আমি আশা করি সবকিছু ঠিক হয়ে যাবে। কিছু বেসামরিক নাগরিক যারা প্রতিরক্ষা বাহিনীর অংশ নয় তাদেরও রাইফেল দেয়া হয়েছে।

রাশিয়ার আগ্রাসনের পর সাধারণ মানুষদের দেশ রক্ষার্থে এগিয়ে আসার আহ্বান জানান ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এ লক্ষ্যে ইচ্ছুক সাধারণ মানুষদের মাঝে রাইফেল বিলি করছে ইউক্রেইন সরকার। গতকাল শুক্রবার অবদি সাধারণ মানুষের কাছে ১৮ হাজার অস্ত্র তুলে দেয়া হয়েছে বলে জানিয়েছেন তারা।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত