ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ০১ জানুয়ারি, ১৯৭০
শিরোনাম

ইরানে তুর্কি বিমান বিধ্বস্ত: কনেসহ নিহত ১১

ইরানে তুর্কি বিমান বিধ্বস্ত: কনেসহ নিহত ১১

ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে রবিবার তুরস্কের একটি ব্যক্তিগত বিমান বিধ্বস্ত হয়েছে। এই দুর্ঘটনায় ওই বিমানের ৮ যাত্রী ও তিনজন ক্রুর সবাই নিহত হয়েছেন। নিহতদের তালিকায় তুরস্কের এক প্রভাবশালী ব্যবসায়ীর মেয়েও রয়েছেন।

তুর্কি সংবাদ মাধ্যমের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বিবিসি।

তুর্কি সংবাদ মাধ্যম হুরিয়াত জানায়, রবিবার স্থানীয় সময় সন্ধ্যায় দিকে পশ্চিমাঞ্চলীয় ইরানের শর-ই-কোর্দ শহরের কাছে পাহাড়ি এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়। এতে বিমানের ১১ আরোহীর সবাই নিহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে তুর্কি রেড ক্রিসেন্ট সংস্থা জানিয়েছে, ইরানের উদ্ধারকারী দল বিধ্বস্ত বিমান এবং নিহত আরোহীদের খুঁজে পেয়েছে। তারা মৃতদেহগুলো পাহাড় থেকে নামিয়ে আনার চেষ্টা করছে।

বিমানের ৮ যাত্রীর অন্যতম তুর্কি ধনকুবের হুসেইন বাসারাননের কন্যা ২৮ বছরের মিনা বাসারান। আগামী মাসেই তার বিয়ে হওয়ার কথা ছিল। এই আনন্দে তিনি নিজের সাত বান্ধবীকে নিয়ে দুবাইয়ে‘হ্যান পার্টি’উপভোগ করেছিলেন। এরপর শারজাহ থেকে তেহরানের ৪০০ কি. মি দূরে শহরে কুর্দের উদ্দেশে রওয়ানা হয়েছিলেন। পথে তার বিমানটি বিধ্বস্ত হয়।

মিনার বাবা হুসেইন বাসারান তুরস্কের একজন উল্লেখযোগ্য ব্যবসায়ী ও ধনকুবের। তার রয়েছে বিমানের ব্যবসা। এছাড়া তুরস্কের একটি বড় ফুটবল দলের চেয়্যারম্যান তিনি।

প্রসঙ্গত, বিয়ের তারিখ ঠিক হওয়ার পর কুমারী অবস্থায় বিয়ের কনে যে পার্টির আয়োজন করেন তার নাম হ্যান পার্টি। এই পার্টিতে কেবল কনের বান্ধবীরাই থাকেন। এখানে পুরুষদের থাকার নিয়ম নেই। যুক্তরাষ্ট্র, ব্রিটেন, অস্ট্রেলিয়া ওনিউজিল্যান্ডের মত দেশগুলোতে এই পার্টির চল রয়েছে। তবে আজকাল মধ্যপ্রাচ্যের অবস্থাপন্ন নারীরাও এই ধরনের পার্টি করে থাকেন।

সূত্র: বিবিসি

এমএ/

আরও পড়ুন :

নদীতে হেলিকপ্টার ডুবে ২ যাত্রীর মৃত্যু

এক বজ্রপাতে ১৬ জনের মৃত্যু

  • সর্বশেষ
  • পঠিত