ঢাকা, রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ১৫ মিনিট আগে English

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৯, ১০:৫১

প্রিন্ট

হামলার আশঙ্কায় ভারতের ১৯ বিমানবন্দরে সতর্কতা জারি

হামলার আশঙ্কায় ভারতের ১৯ বিমানবন্দরে সতর্কতা জারি
অনলাইন ডেস্ক

জম্মু-কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নেয়ার ঘটনায় ভারতের সঙ্গে পাকিস্তানের উত্তেজনা তুঙ্গে উঠেছে। ভারতের েই অবৈধ সিদ্ধান্তের বিরুদ্ধে নানা পদক্ষেপ নেয়ার ঘোষণা দিয়েছে ইসলামাবাদ। ভারতের রাষ্ট্রদূতকে ইসলামাবাদ ছেড়ে যাওয়ার নির্দেশ দিয়েছে পাকিস্তান। একই সঙ্গে দিল্লিতে নিযুক্ত পাক রাষ্ট্রদূতকে ইসলামাবাদে ফেরত আসতে বলা হয়েছে।

এই পরস্থিতিতে ফের জঙ্গি হামলার আশঙ্কা করছে ভারত। ফলে ভারতের স্বাধীনতা দিবসের আগে বুধবার থেকেই কলকাতা বিমানবন্দরসহ দেশের ১৯টি বিমানবন্দরে চূড়ান্ত সতর্কতা জারি করেছে দেশটির বেসামরিক প্রতিরক্ষা মন্ত্রণালয়। এছাড়াও চারটি মেট্রো শহরের প্রতিটি বিমানবন্দরকেই রাখা হয়েছে বিশেষ নজরদারির তালিকায়।

ভারত ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর দেশটির সঙ্গে অর্থনৈতি, কূটনৈতিক এবং বাণিজ্যিক সম্পর্ক স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। বুধবার ইসলামাবাদে পাকিস্তানের জাতীয় নিরাপত্তা কমিটির বৈঠকে ভারতের সঙ্গে সব ধরনের কূটনৈতিক সম্পর্ক এবং বাণিজ্যিক লেনদেন বন্ধ করার নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

এর আগে ইমরান খান বলেন, সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে ভারত। একই সঙ্গে কাশ্মীরে ভারতের জাতিগত নিধনের আশঙ্কাও ব্যক্ত করেছেন তিনি।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত