ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬ আপডেট : ১০ মিনিট আগে English

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০২:৫৩

প্রিন্ট

ছাগল গ্রেপ্তার করে পুলিশের বাহাদুরি!

ছাগল গ্রেপ্তার করে পুলিশের বাহাদুরি!
আন্তর্জাতিক ডেস্ক

অপরাধ করলে তার শাস্তি পেতেই হবে। পুলিশের হাতে ধরা দিতেই হবে। অপরাধীর অপরাধ প্রমাণ হলে বিচারক তাকে কারাগারে পাঠাবেন। কিন্তু ছাগলের মতো কোনও অবলা প্রাণী যখন চারাগাছ খেয়ে সাবাড় করে দেবে তখন কি সেই ছাগলকেও শাস্তি দেয়া হবে। ছাগলকেও কি গ্রেপ্তার করা হবে?

ওপরের কথাগুলো পড়ে হয়তো আপনার মনে সেই প্রশ্ন জাগতেই পারে। আপনার প্রশ্নের উত্তর ভারতের তেলেঙ্গানার পুলিশের কাছে জানতে চাইলে উত্তর আসবে ‘হ্যাঁ’।

অদ্ভুত সেই কাণ্ডটিই এবার দেখা গেছে ভারতের তেলেঙ্গানায়। রাজ্যের একটি বেসরকারি প্রতিষ্ঠান বনায়ন কর্মসূচির আওতায় সাড়ে নয়শো বৃক্ষরোপন করেছিল। বৃক্ষরোপনের কয়েক দিনের মাথায় দেখা যায়, দুই ছাগল মিলে প্রায় আড়াইশো চারাগাছ খেয়ে সাবাড় করে দিয়েছে।

মহাসর্বনাশ!! খবর পেয়ে পুলিশ এলো লাঠি-বন্দুক হাতে। ওই প্রতিষ্ঠানের কর্মীরা বীরদর্পে ছাগল দুটোকে ধরে পুলিশে সোপর্দ করলো। এমনকি ছাগলের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগও দায়ের করা হলো।

এর পর অভিযোগের ভিত্তিতে পুলিশ যখন ছাগল দুটিকে গ্রেপ্তার দেখায় ঠিক তখনই রাজ্যজুড়ে হাস্যরসের রোল পড়ে। মানুষ অপরাধ করলে তাকে গ্রেপ্তার করা হবেই, কিন্তু তাই বলে ছাগলকেও!

পুলিশের এই বাহাদুরি নিয়ে শুধু তেলেঙ্গানায় নয়, গোটা ভারতেই সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক রঙ্গরস হচ্ছে। চলছে হাসি-ঠাট্টাও।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত