ঢাকা, বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২০, ১৯:০৭

প্রিন্ট

পদবি-বেতন গ্রেড পরিবর্তনের দাবিতে সংবাদ সম্মেলন

পদবি-বেতন গ্রেড পরিবর্তনের দাবিতে সংবাদ সম্মেলন
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

অধিদপ্তর, পরিদপ্তর ও দপ্তরের প্রধান সহকারী এবং সহকারী ও উচ্চমান সহকারীর পদবি-বেতন গ্রেড পরিবর্তনের দাবিতে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে বাংলাদেশ প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্য পরিষদ।

আগামী শনিবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার সংগঠনের মহাসচিব আবু নাসিন খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্য পরিষদ একটি মানবিক দাবি বাস্তবায়নের লক্ষ্যে দীর্ঘদিন থেকে সারাদেশে ঐক্যবদ্ধ আন্দোলন অব্যাহত রেখেছে।

অত্যন্ত যৌক্তিক দাবি হলো, বৈষম্য নিরসন করে সারাদেশে প্রতিটি দপ্তরে একই গ্রেড ও পদবির প্রবর্তন। ১৯৯৫ সালের এক আদেশে সচিবালয়ের প্রধান সহকারী ও উচ্চমান সহকারী পদবি পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা ও দশম গ্রেডে উন্নতি করা হয়। কিন্তু অধিদপ্তর, পরিদপ্তর বা দপ্তরের প্রধান সহকারী, সহকারী বা উচ্চমান সহকারীর পদবি ও বেতন গ্রেড পরিবর্তন না করায় কর্মচারীদের মাঝে বৈষম্যের সৃষ্টি হয়েছে। প্রশাসনিক পদবি বৈষম্য নিরসনকল্পে এবং দাবিটি যৌক্তিক বিবেচনায় পরপর তিনবার জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি দ্রুত বাস্তবায়নের সুপারিশও করেছে।

কিন্তু জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক সুপারিশ বাস্তবায়নের কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। উক্ত সুপারিশ বাস্তবায়নের লক্ষ্যে প্রজাতন্ত্রে নিয়োজিত সকল কর্মচারী সম্মিলিতভাবে ঐক্যবদ্ধ। ফলে আগামী ২৮ নভেম্বর, শনিবার সকাল ১০টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত