ঢাকা, রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২০, ১৮:০০

প্রিন্ট

সস্ত্রীক জামিন পেলেন নূর আলী

সস্ত্রীক জামিন পেলেন নূর আলী
নূর আলী এবং তার স্ত্রী সেলিনা আলী । ছবি সংগ্রহ।

জার্নাল ডেস্ক

ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক নূর আলী এবং তার স্ত্রী সেলিনা আলীর বিরুদ্ধে জালিয়াতি ও অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় জামিন মঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার দুপুরে তারা আদালতে হাজির হয়ে জামিন চাইলে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত জামিন দেন ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর।

আদালত ওই দিন মামলার পরবর্তী শুনানির দিন রেখেছেন বলে জানান বাদীপক্ষের আইনজীবী ফারুকুর রহমান।

রাজধানীর পরীবাগে ইউনিক হাইটসের একটি ফ্ল্যাটের রেজিস্ট্রেশন নিয়ে বিরোধের জের ধরে গত বছর ২৪ ফেব্রুয়ারি জালাল আহমেদ স্পিনিং মিলস ও শাহ ফতেউল্লাহ টেক্সটাইল মিলসের মালিক সেলিম আহমেদ মামলাটি করেন।

সোমবার এই মামলায় ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক নূর আলী ও চেয়ারম্যান সেলিনা আলীকে গ্রেপ্তারে পরোয়ানা জারির আদেশ দিয়েছিলো আদালত। কিন্তু পরদিনই আদালতে হাজির হন তারা।

মামলার নথি অনুযায়ী, সরকারি জমির ওপর ভবন নির্মাণ করে ফ্লোর স্পেস বিক্রি বাবদে বাদীর কাছ থেকে ২ কোটি ৯২ লাখ ৮২ হাজার টাকা গ্রহণ করেন আসামিরা। চুক্তি অনুযায়ী ২০১৫ সালে ওই ফ্ল্যাটটি রেজিস্ট্রেশন না করায় তাদের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়।

নূর আলী ও তার স্ত্রী সেলিনা আলীর বিরুদ্ধে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেওয়া তদন্ত প্রতিবেদন গ্রহণ করে ১৬ সেপ্টেম্বর আদালতে হাজির হওয়ার জন্য বিচারক আসামিদের নামে সমন পাঠান।

কিন্তু নির্ধারিত দিন ২৭ অক্টোবর তারা হাজির না হওয়ায় সমন জারিকারকের উপস্থিতিতে পরবর্তী শুনানির জন্য দিন রাখেন বিচারক। কিন্তু সোমবার সমন জারিকারক মো. হানিফুর রহমান মজনু হাজির হলেও আসামিরা আদালতে হাজির হন নাই। পরে বাদীপক্ষের আবেদন মঞ্জুর করে আসামিদের গ্রেপ্তারে পরোয়ানা জারি করেন আদালত।

আরো পড়ুন: সস্ত্রীক নূর আলীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত