ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭ আপডেট : ২৪ মিনিট আগে English

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২০, ২১:০৬

প্রিন্ট

মুনীরুজ্জামানের মৃত্যুতে সম্পাদক পরিষদের শোক

মুনীরুজ্জামানের মৃত্যুতে সম্পাদক পরিষদের শোক
খন্দকার মুনীরুজ্জামান। ছবি: ফাইল

জার্নাল ডেস্ক

দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে সম্পাদক পরিষদ। তিনি সংগঠনটির প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন।

সম্পাদক পরিষদের সভাপতি ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম এবং সাধারণ সম্পাদক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম স্বাক্ষরিত শোক বার্তায় বলা হয়, তার দীর্ঘ সাংবাদিকতা জীবনের অভিজ্ঞতা ও দক্ষ নেতৃত্বগুণ পরিষদকে স্বাধীন সাংবাদিকতার অবস্থান ধরে রাখতে সাহায্য করেছে। প্রগতিশীল আদর্শের সঙ্গে তার আজীবন সম্পৃক্ততা এবং মুক্তিযুদ্ধের মূল্যবোধকে সমর্থন করে ধর্মনিরপেক্ষ রাজনীতি ও সাংস্কৃতিক মূল্যবোধের প্রতি তার নিরলস প্রতিশ্রুতির কারণে তিনি নেতৃস্থানীয় ব্যক্তিত্বে পরিণত হয়েছিলেন।

তার মৃত্যু সাংবাদিকতার জগতে এক অপূরণীয় ক্ষতি উল্লেখ করে সম্পাদক পরিষদের শোক বার্তায় আরো বলা হয়, সাংবাদিকতা পেশায় তিনি অনেক কিছু দিয়েছেন এবং আরও অনেক কিছুই দেয়ার ছিল, যা থেকে তরুণ প্রজন্মের সাংবাদিকরা বঞ্চিত হবেন। হাস্যোজ্জ্বল, সবসময়ই আন্তরিক এবং নিরন্তর আশাবাদী মানুষটি সবসময়ই সহজ-সরল এবং নীতিবোধ নিয়ে জীবন যাপন করতেন বলেও শোক বার্তায় উল্লেখ করা হয়।

শোক বার্তায় মুনীরুজ্জামানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার সকাল সোয়া ৭টার দিকে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান খন্দকার মুনীরুজ্জামান। তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি করোনায় সংক্রমিত হয়ে গত ৩১ অক্টোবর রাতে তাকে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। করোনা থেকে তিনি সেরেও উঠেছিলেন। কিন্তু করোনা পরবর্তী নানা জটিলতায় তিনি মারা গেছেন।

তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন। তার স্ত্রী ডা. রোকেয়া এবং একমাত্র পুত্রও খ্যাতিমান চিকিৎসক।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত