ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬ আপডেট : ১০ মিনিট আগে English

প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৯, ১৬:৩৬

প্রিন্ট

ঝিনাইদহ প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির ৮ সদস্যের পদত্যাগ

ঝিনাইদহ প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির ৮ সদস্যের পদত্যাগ
ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ প্রেসক্লাবের সহ-সভাপতিসহ ৮ সদস্য কার্যনির্বাহী কমিটি থেকে পদত্যাগ করেছেন। বুধবার রাত ১০টার দিকে ঝিনাইদহ প্রেসক্লাবে গিয়ে তারা পদত্যাগপত্র জমা দেন।

ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকের গঠনতন্ত্র পরিপন্থি কর্মকাণ্ড, জোরপূর্বক এজেন্ডাবিহীন সিদ্ধান্ত বাস্তবায়ন, তুচ্ছ অজুহাতে প্রকৃত সাংবাদিকদের বাদ দেয়া ও ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য অসাংবাদিকদের ঢালাওভাবে সদস্য বানানোর প্রতিবাদে ৮ সাংবাদিক পদত্যাগ করেন বলে পদত্যাগ পত্রে উল্লেখ করা হয়েছে।

কার্যনির্বাহী কমিটি থেকে পদত্যাগকারী সাংবাদিকদের মধ্যে রয়েছেন সাবেক সভাপতি ও কালেরকন্ঠের জেলা প্রতিনিধি এম সাইফুল মাবুদ, একাধিকবার নির্বাচিত সাবেক সাধারণ সম্পাদক ও এটিএন বাংলা ও এটিএন নিউজের নিজাম জোয়ারদার বাবলু, সাবেক সাধারণ সম্পাদক ও প্রথম আলোর স্টাফ রিপোর্টার আজাদ রহমান, দৈনিক নবচিত্রের বার্তা প্রধান ও দৈনিক দিনকালের জেলা প্রতিনিধি আসিফ ইকবাল কাজল, দৈনিক মানবজমিন পত্রিকার আমিনুল ইসলাম লিটন, দেশরুপান্তর ও বাংলানিউজের জেলা প্রতিনিধি রবিউল ইসলাম রবি, বাংলাভিশনের আসিফ ইকবাল মাখন ও ডেইলি ইনডিপেনডেন্ট এবং যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি আহম্মেদ নাসিম আনসারী।

পদত্যাগ পত্রে উল্লেখ করা হয়েছে, ঝিনাইদহের গণমানুষের আস্থার প্রতীক হচ্ছে ঝিনাইদহ প্রেসক্লাব। সরকারের উন্নয়ন সহযোগিতার পাশাপাশি গঠনমূলক সমালোচনা ও সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক এবং সমাজের দুষ্ট চক্রের বিরুদ্ধে প্রতিবাদের সোচ্চার হয়ে পেশাদারিত্ব অর্জন ও সাংবাদিকতায় সাহসী ভূমিকা পালন করে আসছি। কিন্তু বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের গোয়ার্তুমি ও সেচ্ছাচারিতার কারণে আমাদের অর্জিত সেই ঐতিহ্য হারাতে বসেছি।

পদত্যাগপত্র জমাদানকারীদের অভিমত, সংখ্যাগরিষ্ঠ সদস্যদের পদত্যাগের ফলে ঝিনাইদহ প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি কার্যত ভেঙে গেল। এই কমিটির আর কোনো অস্তিত্ব থাকলো না।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত