ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৪ মিনিট আগে
শিরোনাম

আমরা বিএনপির সাথে পাল্টাপাল্টি করি না: কাদের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৭, ১৫:১৬  
আপডেট :
 ১৭ নভেম্বর ২০১৭, ১৬:৩০

আমরা বিএনপির সাথে পাল্টাপাল্টি করি না: কাদের

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির কর্মসূচির এক সপ্তাহের মধ্যেই আওয়ামী লীগের উদ্যোগে নাগরিক সমাবেশ হচ্ছে। তবে একে ঠিক সেভাবে পাল্টাপাল্টি হিসেবে দেখতে নারাজ ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেছেন, বিএনপির সঙ্গে তারা পাল্টাপাল্টি করেন না।

শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে শনিবারের নাগরিক সমাবেশের প্রস্তুতি পরিদর্শনে গিয়ে এ মন্তব্য করেন ওবায়দুল কাদের।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনারা এটা পাল্টাপাল্টি ভাববেন কেন? আমরা এমন মনে করি না। এটা ৭ মার্চের স্বীকৃতির সেলিব্রেশন।

‘এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম’-বঙ্গবন্ধুর এই আহ্বান সম্বলিত ভাষণটিকে জাতিসংঘের সংস্থা ইউনেস্কো এরই মধ্যে বিশ্ব প্রামাণ্য ঐহিত্যের অংশ হিসেবে স্বীকৃতি দিয়েছে। আর এই স্বীকৃতি উদযাপনের অংশ হিসেবেই সোহরাওয়ার্দী উদ্যানেই নাগরিক সমাবেশের ডাক দিয়েছে আওয়ামী লীগ।

এ সমাবেশ থেকে কী ধরনের বার্তা আসতে পারে?- এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, এখানে সভাপতি ইমিরেটাস অধ্যাপক আনিসুজ্জামান, প্রধান অতিথি বাঙালির বিশ্বাসের প্রতিনিধি শেখ হাসিনা। তারা কী বলবেন বা বার্তা দেবেন; সেটা বলার ধৃষ্টতা আমি কেন দেখাব?।

সমাবেশে জনসমাগম কেমন হবে বলে আশা করছেন-এমন প্রশ্নে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ৭ মার্চ কেবল আওয়ামী লীগের সমাবেশ ছিল না। তেমনি কালকের সমাবেশেও সবাই আসবে। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতায়বিশ্বাসী সবাই আসবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন নাগরিক কমিটির যুগ্ম-আহ্বায়ক হারুন-অর-রশীদ, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোশাররফ হোসেন প্রমুখ।

  • সর্বশেষ
  • পঠিত