ঢাকা, রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

সরকার লাইফসাপোর্টে: গয়েশ্বর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ নভেম্বর ২০২০, ১৭:০২

সরকার লাইফসাপোর্টে: গয়েশ্বর
ফাইল ছবি

স্বাস্থ্যখাতের মত সরকারও লাইফসাপোর্টে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় স্বাধীনতা ফোরামের উদ্যোগে এক দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ’র আশু রোগমুক্তির কামনায় এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দেশের স্বাস্থ্যখাত এখন ভেন্টিলেশনে মন্তব্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সরকার ভেন্টিলেশনের খুব একটা বাইরে না। ভেন্টিলেশনের যে একটা পাইপ থাকে, সেই টিউবটা খোলার লোক নাই। এটা খুললে কিন্তু যারা লাইফ সাপোর্টে থাকে, সাথে সাথে তার মৃত্যু ঘোষণা হয়। জনগণের সমর্থনহীন ও ভোটারবিহীন ভোট ডাকাতের এই সরকার লাইফ সাপোর্টে ছাড়া অন্য কোনো সাপোর্টে থাকার কোনো সুযোগ নাই।

তিনি বলেন, স্বপ্ন বা গল্প বলছি না। পারিপাশ্বির্ক অবস্থা, রাজনীতিসহ সব কিছু বিশ্লেষণ করলে এখানে কোনো অস্ট্রলজারের (জ্যোতিষ) কাছে যাইতে হয় না।

রাজনীতিবিদের আগাম দেখতে হয় মন্তব্য করে গয়েশ্বর বলেন, ঘটনা থেকে বিশ্লেষণ করে তাত্ত্বিক উপায়ে নির্ণয় করতে রোগ হয়। যে রাজনৈতিক দল দূরে দেখে না, তাদের কোনো ভবিষ্যত নেই। সেই রাজনীতির রোগ ও সরকারের রোগগুলো আমাদের কাছে নির্ণয় করা আছে। আমরা রোগটা বুঝতেছি। কিন্তু ঔষধ দিতে পারছি না।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক আজিজুল ইসলামের সভাপতিত্বে দোয়া মাহফিলে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মহানগর বিএনপির হাবিবুর রশিদ হাবিব, ছাত্রদলের সাবেক সভাপতি রাজীব আহসান প্রমুখ বক্তব্যে রাখেন।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত