ঢাকা, বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২১, ২০:৪৮

প্রিন্ট

ভার্চুয়াল বৈঠক

খালেদা জিয়ার মুক্তি দাবি বিএনপির

খালেদা জিয়ার মুক্তি দাবি বিএনপির
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

দেশে করোনা মহামারীর অবস্থা, বর্তমান বিরাজমান পরিস্থিতি পর্যালোচনা ও খালেদা জিয়ার মুক্তির বিষয়ে দলের উপদেষ্টা ও ভাইস চেয়ারম্যানদেরকে নিয়ে ভার্চুয়াল বৈঠক করেছে বিএনপি।

শুক্রবার দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যনন্ত এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন (ভিপি) বাংলাদেশ জার্নালকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, দেশের বর্তমান সমসাময়িক বিষয় বৈঠকে আলোচনা হয়েছে। আর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের বন্দি নেতা-কর্মীদের মুক্তির দাবি করা হয়।

বৈঠকে করোনায় আক্রান্ত বেগম খালেদা জিয়ার দ্রুত সুস্থতার জন্য দোয়া করা হয় বলেও জানান জয়নাল আবেদীন।

তিনি জানান, বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশীদের নিয়ে জাতীয়তাবাদী দল বিএনপির কমিটি রয়েছে। এরমধ্যে ১৫টি দেশের বিএনপির সভাপতি এবং সাধারণ সম্পাদকও এই ভার্চুয়াল বৈঠকে উপস্থিত ছিলেন।

এদিকে দেশে বিরাজমান সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে দলের সিনিয়র নেতাদের সঙ্গে ধারাবাহিক ভার্চুয়াল বৈঠক শুরু করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এরই অংশ হিসেবে আজ প্রথম বৈঠক করেন বিএনপির উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ভাইস চেয়ারম্যানদের নিয়ে।

প্রতিদিন ১৪ থেকে ১৫ জন সিনিয়র নেতা বৈঠক থাকবেন। প্রথম দিন আজ (শুক্রবার) প্রথম বৈঠকে আমন্ত্রণ জানানো হয় ১৫ জন উপদেষ্টাকে। বিএনপির কেন্দ্রীয় কমিটিতে বর্তমানে ৩০ জন ভাইস চেয়ারম্যান এবং উপদেষ্টা কাউন্সিলের সদস্য রয়েছেন ৭৮ জন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এছাড়া বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যও উপস্থিত ছিলেন।

বৈঠকের বিষয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবের সঙ্গে কথা হয় বাংলাদেশ জার্নালের। তিনি জানান, দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে বৈঠকে মূলত আলোচনা হবে। আজকে আমাকে ডাকা হয়নি। আমাকে আগামী ১৮ এপ্রিলের বৈঠকে ডাকা হয়েছে। আমি ওই দিন বৈঠকে উপস্থিত থাকবো।

গত ২০১৮ সালের একাদশ নির্বাচনের পর এই প্রথম দেশের সার্বিক পরিস্থিতি জানতে দলের সিনিয়র নেতাদের সঙ্গে দলের শীর্ষ নেতৃত্ব ধারাবাহিক এই বৈঠকের আয়োজন করেছে। এজন্য কেন্দ্রীয় দপ্তর থেকে ধারাবাহিক বৈঠকের তালিকা তৈরি করে লন্ডনের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে পাঠানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএস/আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত