ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

পালানোর পথ খোঁজেন: সরকারকে যুবদল সভাপতি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ মে ২০২৩, ১৮:১৯

পালানোর পথ খোঁজেন: সরকারকে যুবদল সভাপতি
বক্তব্য দিচ্ছেন যুবদল সভাপতি। ছবি: নিজস্ব

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের উদ্দেশ্য করে জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু বলেছেন, আপনাদের এখন সময় শেষ, যাবার পালা। পালানোর পথ খোঁজেন। এই সরকারের পতন অতি নিকটে।

শনিবার বিকেল রাজধানীর মতিঝিল পীরজঙ্গী মাজারের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

টুকু বলেন, সরকার দলীয় ক্যাডার দিয়ে প্রশাসন সাজিয়েছে। প্রশাসন ও আওয়ামী লীগ এক, চাকরির ক্ষেত্রেও এই অবৈধ সরকার দলীয়করণ করেছে। এই সরকার দলীয় টেষ্ট করছে। দল দেখে চাকরী দিচ্ছে, চাকরি দেয়ার আগে জিজ্ঞেস করা হয় কোন দল করে আওয়ামী লীগ না বিএনপি। আমরা যারা এই দেশের নাগরিক বিএনপি করি তারা কি এই দেশে ভেসে এসেছি?

যুবদল সভাপতি বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি সকলের মধ্যে নাভিশ্বাস উঠেছে। টিসিবির পণ্য কিনতে সমাজের সব শ্রেণির মানুষই এখন লাইনে দাঁড়াচ্ছে। এজন্য সরকারের সিন্ডিকেট দায়ি। মধ্যবিত্ত মানুষ দরিদ্র হয়েছে। আর সরকার দুর্নীতি করছে। দ্রব্য মূল্যের সীমাহীন উর্ধ্বগতি।

তিনি আরও বলেন, যখনই আমরা আন্দোলন করতে যাই, আমাদেরকে নির্যাতন করা হয়, গুম করা হয়, খুন করা হয়। বিনা বিচারে মানুষ প্রাণ হারাচ্ছে। খালেদা জিয়াকে গৃহবন্দী করে রাখা হয়েছে। কিন্তু ফ্যাসিস্ট সরকারেরও নির্মম পরিণতি হয়। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনে মাঠে নামতে হবে। এই ফ্যাসিস্ট সরকারের পতন ঘটিয়েই আমরা রাজপথ ছাড়বো।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় প্রধান অতিথি উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, বিএনপি নেতা নবীউল্লাহ নবী, যুবদলের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, সহ সভাপতি নুরুল ইসলাম নয়ন, যোগাযোগ সম্পাদক গিয়াস উদ্দীন মামুন প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত