ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

‘আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে নিয়ে আসবো’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৫৪  
আপডেট :
 ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:০৫

‘আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে নিয়ে আসবো’

আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে নিয়ে আসা হবে বলে জানিয়েছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা দল আয়োজিত এক মানববন্ধনে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, অবৈধ ক্ষমতাকে চিরস্থায়ী করতে এবং একদলীয় শাসনকে পাকাপোক্ত করতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে সম্পূর্ণ মিথ্যা ও সাজানো মামলা দিয়ে তাকে কারারুদ্ধ করেছে। এর একটি কারণ, দেশনেত্রী গণতন্ত্রের জন্য যে আন্দোলন করছেন, সেই আন্দোলনকে তারা ভয় পান। তারা ভয় পান, আসন্ন নির্বাচনে দেশনেত্রী যদি বাইরে থাকেন, দেশনেত্রী যদি নির্বাচনের নেতৃত্ব দেন তাহলে তারা কোন মতেই আবার ক্ষমতায় ফিরিয়ে আসতে পারবে না। সেই আজকে সম্পূর্ণ ষড়যন্ত্রের মধ্যে দিয়ে একটা নীলনকশাকে বাস্তবায়ন করতে দেশনেত্রীকে তারা কারারুদ্ধ করেছে। আওয়ামী লীগ সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত সরকার নয়।

খালেদা জিয়ার রায়ের সার্টিফাইড কপি পেতে বিলম্ব হচ্ছে উল্লেখ করে বিএনপি’র এই নেতা বলেন, পাঁচ কর্মদিবসের মধ্যে রায়ের সার্টিফাইড কপি দেওয়া বাধ্যবাধকতা থাকলেও আমরা আজও পাইনি। দেশনেত্রীকে আজ নির্জন কারাগারের অন্ধকার প্রকাষ্ঠে রাখা হয়েছে। অন্যায়ের সঙ্গে কোনোদিন আপোষ করেননি বলে আজ এই অবস্থা। তিনি যাওয়ার সময় আমাদের মাথা নত না করে গণতন্ত্র রক্ষার আন্দোলন চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়ে গেছেন।

দেশপ্রেমিক মানুষের দায়িত্ব ঐক্যবদ্ধ হওয়া মন্তব্য করে বিএনপি নেতা মির্জা ফখরুল বলেন, প্রতিটি দেশপ্রেমিক মানুষকে ঐক্যবদ্ধ হয়ে এই ফ্যাসিস্ট সরকার, যারা বাংলাদেশের মানুষের বুকের ওপর পাহাড়ের মত চেপে বসেছে, তাদের অপসারণ করতে হবে। একটি অবাধ, সুষ্ঠু ও নিরপক্ষে নির্বাচেনর মধ্যে দিয়ে দেশে মুক্ত বাতাস বইতে হবে।

হত্যা, গুম ও নির্যাতন চালিয়ে বর্তমান সরকার দেশে একটি নৈরাজ্য সৃষ্টি করেছে- বলেও মন্তব্য করেন ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, পৃথিবীর ইতিহাস বলে ফ্যাসিবাদ করে ক্ষমতায় টিকে থাকা যায় না। দেশে হত্যা, খুন, ডাকাতি, বাড়ি দখল চলছেই। প্রতিটি দিন প্রশ্ন ফাঁস হচ্ছে। ব্যাংকিং ব্যবস্থা ধ্বংস হয়ে যাচ্ছে। এগুলোর কোনও বিচার হয় না।

আয়োজক সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে কর্মসূচিতে মহিলা দলের নেত্রী রাশেদা বেগম হিরা, সুলতানা আহমদে, হেলেন জেরিন খান প্রমুখ বক্তব্যে রাখেন।

/কেএস/এসকে/

আরও পড়ুন

আওয়ামী লীগই সুন্দর ভবিষ্যতের পথ দেখাবে : মির্জা ফখরুল

বিশৃঙ্খল হবেন না, নেতাকর্মীদের ফখরুল

  • সর্বশেষ
  • পঠিত