ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ০১ জানুয়ারি, ১৯৭০
শিরোনাম

যুবদলের কমিটি বাতিলের দাবিতে নয়াপল্টনে মিছিল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪, ১৩:৫১  
আপডেট :
 ২২ এপ্রিল ২০২৪, ১৫:৫৩

যুবদলের কমিটি বাতিলের দাবিতে নয়াপল্টনে মিছিল
যুবদলের নতুন কমিটি গঠনের দাবিতে বিক্ষোভ মিছিল। ছবি: প্রতিনিধি

সুলতান সালাউদ্দিন টুকু ও মোনায়েম মুন্নার নেতৃত্বাধীন যুবদলের বর্তমান কমিটি ব্যর্থ, অকার্যকর, নিষ্ক্রিয় অভিযোগ করে তা ভেঙ্গে রাজপথে সক্রিয়, ত্যাগী ও পরীক্ষিতদের সমন্বয়ে নতুন কমিটি গঠনের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে পদবঞ্চিত যুবদল ও ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় নেতারা। সোমবার (২২ এপ্রিল) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন তারা।

সমাবেশে বক্তারা বলেন, সরকার পতনের এক দফার আন্দোলনে বিশেষ করে ২৮ অক্টোবরের ক্রাকডাউনের পর যুবদলের ২৫০ সদস্য বিশিষ্ট কমিটির নেতাকর্মীরা রাজপথে সক্রিয় ছিল না। অযোগ্য, নিষ্ক্রিয়, পলায়নোন্মুখদের দিয়ে কমিটি করার ফলে একদফা আন্দোলনে গুটিকয়েক বাদে অধিকাংশ যুবদল নেতাদের রাজপথের কর্মসূচিতে দেখা যায়নি। আন্দোলন চলাকালীন সময়ে অনেককেই পরিবারের সদস্যদের নিয়ে বিদেশ ভ্রমনের ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করতে দেখা গেছে। ঘোষিত হরতাল অবরোধ কর্মসূচি সফল করার পরিবর্তে অনেকেই নিজ ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে কর্মসূচি পালন থেকে দূরে থেকেছে।

তারা দাবি করেন, নির্বাহী কমিটির কোন সভা ডাকলে সেখানে অধিকাংশ নেতাইই উপস্থিত হন না। দলের চেইন অব কমান্ড ভেঙে ফেলেছে। তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করতে ব্যর্থ হয়েছে। নতুন নেতৃত্ব তৈরি করতে পারেনি। তারা যুবদলের ইমেজ সংকট ফেলেছে, সংগঠনকে অকার্যকর করেছে। তাই অবিলম্বে যুবদলের বর্তমান ব্যর্থ কমিটি ভেঙে নতুন কমিটি গঠন করা এখন সময়ের দাবি। আমাদের দাবি আদায় না হওয়ার পর্যন্ত রাজপথ ছাড়ব না।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে সভাপতিত্ব করেন যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সহ-সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক। এতে আর-ও বক্তব্য রাখেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহসভাপতি তারিক উজ জমান, শোয়াইব খন্দকার, সাজ্জাদ হোসেন উজ্জ্বল, জাকির হোসেন খান প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এসএস

  • সর্বশেষ
  • পঠিত