ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

সংসদে বি‌রোধী নেতা রওশন, দ‌লের চেয়ারম্যান কা‌দের

সংসদে বি‌রোধী নেতা রওশন, দ‌লের চেয়ারম্যান কা‌দের

পদ-পদবি নিয়ে বিরোধে বিভক্ত জাতীয় পার্টির দুই প্রধান নেতা রওশন এরশাদ ও জিএম কাদেরের মধ্যে সমঝোতা হয়েছে বলে জানা গেছে। সমঝোতা অনুযায়ী সংস‌দের বি‌রোধী দ‌লের নেতা হচ্ছেন রওশন এরশাদ। আর একই সঙ্গে কাউন্সিল পর্যন্ত জাতীয় পা‌র্টির চেয়ারম্যানের দা‌য়িত্ব পালন কর‌বেন জি এম কা‌দের।

শ‌নিবার রা‌তে রাজধানীর একটি হোটেলে রওশন ও জি এম কাদেরের প‌ক্ষের নেতাদের মধ্যে দীর্ঘ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে তারা জাতীয় পার্টির পদ পদবি নিয়ে এই সম‌ঝোতায় পৌঁছান। বৈঠকে সর্বসম্মতভা‌বে সিদ্ধান্ত হ‌য়ে‌ছে সংসদে বি‌রোধী নেতা হ‌বেন বেগম রওশন এরশাদ। আর আগামী কাউন্সিল পর্যন্ত জাতীয় পা‌র্টির চেয়ারম্যা‌নের দা‌য়িত্ব পালন কর‌বেন জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সদ্য প্রয়াত এরশাদের ভাই জি এম কা‌দের। পরবর্তীতে কাউন্সিলের মাধ্যমে নেতৃত্ব ঠিক হ‌বে।

রোববার বেলা ১১টার দি‌কে বনানী অফিসে আনুষ্ঠা‌নিকভা‌বে এ বিষ‌য়ে ব্রিফ কর‌বেন দ‌লের মহাস‌চিব ম‌সিউর রহমান রাঙ্গা।

শনিবার রাতে ঢাকার বারিধারার কসমোপলিটন ক্লাবে অনুষ্ঠিত এই বৈঠকে রওশন এরশাদ সমর্থকদের মধ্যে ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, ফখরুল ইমাম, মুজিবুল হক চুন্নু, সেলিম ওসমান ও এস এম ফয়সাল চিশতী।

আর জি এম কাদেরের পক্ষের নেতাদের মধ্যে ছিলেন কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, মাসুদ উদ্দিন চৌধুরী ও সৈয়দ আবু হোসেন বাবলা।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এইচ এম এরশাদের মৃত্যুর পর এটাই জাতীয় পার্টির সংসদীয় দলের প্রথম বৈঠক। জাতীয় পার্টির সংসদীয় দলের নেতা ছিলেন এরশাদ। জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ সংসদে বিরোধী দলের নেতাও ছিলেন।

এরশাদের স্ত্রী রওশন বিরোধীদলীয় উপনেতার পাশাপাশি জাতীয় পার্টির জ্যেষ্ঠ কো-চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন। আর এরশাদের ভাই জি এম কাদের ছিলেন কো-চেয়ারম্যানের দায়িত্বে। কিন্তু এরশাদের মৃত্যুর পর এই দুই নেতার মধ্যে পদ পদবি নিয়ে বিরোধের সৃষ্টি হয়। দেবর-ভাবির এই লড়াইয়ে পড়ে শীর্ষ নেতারা দুই ভাগ হয়ে যাওয়ায় কর্মীদের বিভ্রান্ত হয়ে পড়েন। আর এই বিরোধ মীমাংসার জন্যই শনিবার এই বৈঠক ডাকা হয়। আর বৈঠক শেষে এই সমঝোতা হয়।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত