ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২৩ মার্চ ২০২০, ১৭:৫৫

প্রিন্ট

কোয়ারেন্টাইনের নিয়ম ভাঙলেন বক্সার মেরি কম

কোয়ারেন্টাইনের নিয়ম ভাঙলেন বক্সার মেরি কম

স্পোর্টস ডেস্ক

করোনা ভাইরাসের মধ্যেই সম্প্রতি অনেকেই বিদেশ থেকে ফিরে নিজেদের গৃহবন্দি রাখার নিয়ম মেনে চলেননি। যার ফলে অনেকটাই ছড়িয়েছে ভারতে। বার বার অনুরোধ সত্ত্বেও এই ঘটনা ঘটাচ্ছেন অনেকেই। কিন্তু যখন সেই একই কাজ করেন সমাজের কোনও বিশিষ্ট ব্যাক্তি তখন প্রশ্নটা আরও বড় করে দেখা দেয় তার দায়িত্ববোধ নিয়ে।

ভারতের বিখ্যাত বক্সার ও রাজ্য সভার সাংসদ মেরি কম এই নিয়ম ভেঙেছেন। বিদেশ থেকে ফিরলে যদি শরীরে সংক্রমণের কোনও চিহ্ন না থাকে তাহলে তাকে নিজের বাড়িতেই ‘সেলফ কোয়ারেন্টাইনে থাকার কথা বলছে প্রশাসন। এই বার্তা বিশ্ব জুড়েও ছড়িয়ে দিয়েছে ওয়াল্ড হেলথ অর্গানাইজেশন। মেরি কম ১৩ মার্চ জর্ডনের আম্মান থেকে ফিরেছিলেন এশিয়া-ওসেনিয়ার অলিম্পিক্সের যোগ্যতা নির্ণায়ক পর্বে যোগ দিয়ে। তার পর তার ১৪ দিন গৃহবন্দি থাকার কথা। কিন্তু ১৮ মার্চ তিনি প্রেসিডেন্ট রাম নাথ কোবিন্দের আয়োজন করা ব্রেকফাস্টে রাষ্ট্রপতি ভবনে অংশ নিয়েছিলেন।

প্রেসিডেন্ট অব ইন্ডিয়ার অফিশিয়াল টুইটার হ্যান্ডলে সেই ব্রেকফাস্টের ছবি পোস্ট করা হয়েছে। সেখানেই বাকিদের সঙ্গে দেখা যাচ্ছে মেরি কমকে। সেই ছবির ক্যাপশনে লেখা হয়েছে, প্রেসিডেন্ট কোবিন্দ উত্তর প্রদেশ ও রাজস্থানের সাংসদদের নিয়ে রাষ্ট্রপতি ভবনে ব্রেকফাস্টের আয়োজন করেছিলেন।

সেই একই দিনে বিজেপির সাংসদ দুষ্মন্ত সিংয়ের দেখা হয় বলিউডের গায়িকা কনিকা কাপুরের সঙ্গে যিনি প্রেসিডেন্টের বাড়িতে উপস্থিত ছিলেন। আপাতত তিনি সেলফ কোয়ারেন্টাইনে রয়েছেন। বক্সিং কোচ সান্তিয়াগো নিয়েভা শুক্রবার আইএএনএসকে বলেন, ভারতীয় বক্সিং দলের সদস্যরা যাঁরা জর্ডনে গিয়েছিলেন তারা সকলেই ১৪ দিনের জন্য গৃহবন্দি অবস্থায় রয়েছে‌ন।

নিয়েভা বলেন, আরা ১০ দিন থাকব বলে ভেবেছিলাম কিন্তু এখন সেটা ১৪ দিন করা হয়েছে। কিন্তু ১০ দিন পর আমি কী ট্রেনিং প্রোগ্রাম হবে তা নির্দিষ্ট করে সবাইক পাঠিয়ে দেব। সময় শেষ হলে ওরা তার উপর কাজ শুরু করতে পারবে। যদি এটা দু'সপ্তাহের মধ্যে শেষ না হয় তা হলে এভাবেই আমরা চালিয়ে যাব যতটা আমাদের পক্ষে সম্ভব হবে।

মেরি কম নিজেও মেনে নিয়েছেন তিনি প্রেসিডেন্টের ইভেন্টে অংশ নিয়েছিলেন। এক বার্তায় তিনি বলেন, আমি জর্ডন থেকে ফেরার পর থেকেই বাড়িতে রয়েছি। আমি প্রেসিডেন্টের ইভেন্টে গিয়েছিলাম কিন্তু সেখানে আমার দুষ্মন্তর সঙ্গে দেখাও হয়নি হাতও মেলাইনি। জর্ডন থেকে ফেরার পর আমার গৃহবন্দি থাকার সময় শেষ হয়ে গিয়েছে কিন্তু আমি আরও তিন-চার দিন বাড়িতে থাকব।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত