ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ৩০ মার্চ ২০২০, ১৬:০৭

প্রিন্ট

২ হাজার পরিবারকে সহায়তা দিলেন সাকিব

২ হাজার পরিবারকে সহায়তা দিলেন সাকিব

Evaly

স্পোর্টস ডেস্ক

সমাজের দুস্থ ও সুবিধাবঞ্চিত মানুষদের জন্য বরাবরই হৃদয় কাঁদে বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। নিজের ব্যাট, জার্সি বিক্রি করে তা অসহায় মানুষদের হাতে তুলে দিয়েছেন আগেই। এবার নিজেই একটি ফাউন্ডেশন গঠন করলেন সাকিব আল হাসান। যার নাম তিনি দিয়েছেন ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’

বিশ্বের ন্যায় বাংলাদেশেও প্রাণঘাতি করোনাভাইরাস শনাক্ত হওয়ায় টানা ১০ দিনের অঘোষিত লকডাউন চলছে। ‘লকডাউন’ এর মধ্যে সবচেয়ে বেশি কষ্টভোগ করছেন দরিদ্র ও খেটে খাওয়া মানুষ। সেই সব দরিদ্র ও অসহায়দের সহায়তার জন্য এবার এগিয়ে আসলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

ইতোমধ্যে ‘মিশন সেইভ বাংলাদেশ’ প্রজেক্টের মাধ্যমে ২০০০ পরিবারকে সাহায্য করেছেন সাকিব। এর আগে করোনা মোকাবেলায় নিজেদের বেতনের অর্ধেক অর্থ দান করেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

এ জনহিতকর উদ্যোগ প্রসঙ্গে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে সাকিব লিখেছেন, মিশন সেইভ বাংলাদেশ প্রোজেক্টটির উদ্দেশ্য হলো– করোনাভাইরাসে প্রভাবিত নিম্নআয়ের এবং সুবিধাবঞ্চিত মানুষের জীবিকার জোগান দেয়া। এখন পর্যন্ত ২০০০ সুবিধাবঞ্চিত পরিবারকে সাহায্য করেছে প্রকল্পটি। এ সংখ্যাকে বৃদ্ধি করতে নিরলস প্রচেষ্টা চলছে।

সাকিব আরও লিখেছেন, সারা দেশ এখন করোনার প্রকোপ রুখতে লড়ছে। প্রাণঘাতী এ ভাইরাসের প্রাদুর্ভাবে অসংখ্য সুবিধাবঞ্চিত মানুষ দিন গুনছেন কবে তাদের রোজগার আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে। এ মানুষগুলোর প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ পদক্ষেপ নিয়েছে দেশ এবং সারাবিশ্বের বিভিন্ন ব্যক্তি ও সংস্থা থেকে ফান্ড উত্তোলনের। এ অর্থ ব্যবহার করা হবে করোনার কারণে প্রভাবিত সুবিধাবঞ্চিত মানুষকে সাহায্য করার জন্য।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত