ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ১২ জুলাই ২০২০, ১৯:০৩

প্রিন্ট

আইসিসি সভাপতি প্রসঙ্গে যা বললেন গাঙ্গুলী

আইসিসি সভাপতি প্রসঙ্গে যা বললেন গাঙ্গুলী
স্পোর্টস ডেস্ক

আইসিসি চেয়ারম্যান পদে বসার যোগ্য দাবিদার যে তিনি, তা কার্যত মেনে নিয়েছেন ক্রিকেট মহলের একটা বড় অংশ। তবে সে ব্যাপারে তিনি কী ভাবছেন, তা এবার খোলাখুলি জানালেন বিসিসিআই সভাপতি তথা ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।

টানা দুই মেয়াদে দায়িত্ব পালন শেষে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়িয়েছেন শশাঙ্ক মনোহর। নতুন চেয়ারম্যান হিসেবে মনোহরের স্বদেশি সৌরভ গাঙ্গুলীর নাম শোনা যাচ্ছে। তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) বর্তমান সভাপতি সৌরভ সিদ্ধান্তটা তার বোর্ডের হাতে ছেড়ে দিয়েছেন। সঙ্গে এটাও জানিয়েছেন, আইসিসি চেয়ারম্যান হতে এই মুহূর্তে কোনো তাড়া নেই তার।

আগে কোনও ব্যক্তি আইসিসির শীর্ষ পদ সমলানোর পাশাপাশি নিজের দেশের ক্রিকেট বোর্ডের দায়িত্বভারও বহন করতে পারতেন। কিন্তু সেই নিয়মে পরিবর্তন করা হয়েছে বলে জানিয়েছেন সৌরভ গাঙ্গুলী। নতুন নিয়মে আইসিসি চেয়ারম্যান নিজের দেশের ক্রিকেট বোর্ডের কোনও পদে থাকতে পারবেন না। সেক্ষেত্রে আইসিসি চেয়ারম্যান হলে তাকে বিসিসিআইয়ের শীর্ষ পদ ছাড়তে হবে। সেটাই তিনি চান না বলে জানিয়েছেন সৌরভ। ভারতীয় ক্রিকেটের জন্য কিছু করাই তার প্রাথমিক লক্ষ্য বলে জানিয়েছেন দাদা।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডেকে সৌরভ বলেন, ‘আমি জানি না। দিন শেষে এটা বোর্ডের সিদ্ধান্ত। বোর্ডে সম্মিলিতভাবে সিদ্ধান্তটা নেয়া হবে। আইসিসিতেই যাই আর এসিসিতেই (এশিয়ান ক্রিকেট কাউন্সিল), আমি নিজ দেশের বোর্ডের প্রতিনিধিত্ব করবো। কাজেই সিদ্ধান্তটা আসতে হবে সবার কাছ থেকে।’

৪৮ বছর বয়সী সৌরভের বিশ্বাস, ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার সর্বোচ্চ পদে আসীন হওয়ার সুযোগ সামনেও পাবেন। আরেকটু পরিপক্ব হয়ে দায়িত্ব নেয়াটাই শ্রেয় মনে করছেন তিনি। সৌরভ বলেন, ‘দায়িত্ব নেয়ার মাঝপথে সভাপতির পদ ছাড়াটা সঠিক সিদ্ধান্ত হবে কি না, কিংবা বিসিসিআই আমাকে পদ ছাড়তে দেবে কি না, আমি জানি না। আমিও তাড়াহুড়া করছি না। আমি এখনও তরুণ আর এগুলো হলো সম্মানের চাকরি, জীবনে একবারই সুযোগ আসে। সাবেক সেরা পরিচালকদের দেখুন, তারা সবাই এক মেয়াদেই দায়িত্বে ছিলেন।’

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best