ঢাকা, শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৯:৪২

প্রিন্ট

করোনার থাবায় পর্তুগাল লিগ

করোনার থাবায় পর্তুগাল লিগ
স্পোর্টস ডেস্ক

আর মাত্র একদিন পর শুরু হচ্ছে পর্তুগাল লিগের নতুন মৌসুম। কিন্তু মৌসুম শুরুর আগেই বড় ধরনের ধাক্কা লেগেছে স্পোর্টিং লিসবন শিবিরে। পর্তুগীজ জয়ান্ট এই ক্লাবটির কোচ রুবেন আমোরিমসহ আটজন খেলোয়াড়ের দেহে করোনার অস্তিত্ব ধরা পড়েছে। ক্লাবের এক ঘনিষ্ট সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

তবে তাদের দেহে কোন ধরনের উপসর্গ দেখা দেয়নি। শুক্রবার থেকে দর্শকশুন্য স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে পর্তুগীজ লিগের ২০২০-২১ মৌসুম। করোনার ধাক্কায় সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ গিল ভিসেন্টের বিপক্ষে শনিবার লিসবনের প্রথম ম্যাচ।

এদিকে গিল ভিসেন্টে তাদের ক্লাবের ১০জন খেলোয়াড় ও পাঁচজন কোচিং স্টাফসহ সর্বমোট ১৫টি পজিটিভ কেসের বিষয় আগেই নিশ্চিত করেছে। কিন্তু যারা নেগেটিভ এসেছে তাদের নিয়ে বুধবার থেকে তারা অনুশীলন শুরু করেছে। ক্লাবটির এক মুখপাত্র জানিয়েছে পুরো দলের ওপর থেকে কোয়ারেন্টাইন উঠিয়ে নেয়া হয়েছে। পজিটিভ হওয়া ১৫জন বর্তমানে আইসোলেশনে আছেন। বাকিদের নিয়ে সকাল থেকে অনুশীলন শুরু হয়েছে।

এখনো পর্যন্ত শনিবারের ম্যাচটি বাতিল করা হয়নি। কিন্তু পর্তুগালের স্বাস্থ্য সচিব এন্টোনিও লাকের্ডা বলেছেন প্রতিটি ম্যাচের আগে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষ সবকিছু পর্যবেক্ষণ করবে।

গত রোববার তিনজন খেলোয়াড় পজিটিভ আসায় ইতালিয়ান ক্লাব নাপোলির বিপক্ষে প্রীতি ম্যাচটি বাতিল করেছিল লিসবন। মঙ্গলবারের মধ্য সেই সংখ্যা সাতে উন্নীত হয়।

সম্প্রতি লাফিয়ে লাফিয়ে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় পর্তুগালে চলতি সপ্তাহ থেকে স্বাস্থ্যবিধি কঠোর করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশটিতে তিনজনের মৃত্যুসহ ৬০৫টি নতুন কেস ধরা পড়েছে।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত