ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০১ অক্টোবর ২০২০, ০০:০৪

প্রিন্ট

৪০ বছর পর্যন্ত খেলতে পারবেন রোনালদো

৪০ বছর পর্যন্ত খেলতে পারবেন রোনালদো
স্পোর্টস ডেস্ক

গতির খেলা ফুটবল। বয়স বাড়ার সাথে সাথে গতিও কমতে থাকে খেলোয়াড়দের। কিন্তু এই বয়সকেই বুড়ো আঙ্গুল দেখিয়ে মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বয়স ৩৫ পেরিয়ে গেলেও খেলার মাঠ কিংবা পারফরম্যান্সে নেই তার কোন চিহ্ন। জাতীয় দল কিংবা ক্লাবের হয়ে করে যাচ্ছেন গোলের পর গোল। রোনালদোকে দেখে পর্তুগাল কোচ ফের্নান্দো সান্তোসের মনে হচ্ছে, চাইলে ৪০ বছর পর্যন্ত খেলতে পারবেন সিআর সেভেন।

রোনালদো জাতীয় দলের জার্সি গায়ে করেছেন ১০০ গোল। ১০১ গোল করে তাকিয়ে আছেন আন্তুর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতার আসনের দিকে। পশাপাশি ক্লাব ফুটবলের দাপুটে পারফরম্যান্স তো আছেই। ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে নাম লেখানোর পরও থেমে নেই তিনি। সাবেক ম্যানচেস্টার ইউনাইটেডের এই উইঙ্গার বর্তমান ইতালিয়ান জুভেন্টাসের হয়ে সাফল্যযাত্রার দ্যুতি ছড়িয়ে যাচ্ছেন।

বয়স ৩৫ হলেও নিজেকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তাতে মোটেও অবাক নন পর্তুগাল কোচ সান্তোস। তিনি মনে করেন আরো পাঁচ বছর অবলীলায় খেলতে পারবেন সিআর সেভেন। এক সংবাদমাধ্যমকে সান্তোস বলেছেন, 'রোনালদো ৪০ বছর পর্যন্ত খেলতে পারবেন। তবে সে জানে না এটা হবে কি না। একটা সময় গিয়ে হয়তো তার মনে হবে সে আর আগের জায়গায় নেই।'

তবে সে রকম হলে রোনালদো নিজেই সরে দাঁড়াবেন বলে মনে করেন পর্তুগাল জাতীয় দলের কোচ, 'নিজের খেলার মান থেমে যাওয়ার পরও খেলবেন, এমন খেলোয়াড় সে নয়। যখন সে মনে করবে সে আর রোনালদো নেই, তখন আর খেলবেন না।'

তুরিনের ক্লাবে কাটানো গেল দুই মৌসুমে সব ধরনের মোট ৯১ ম্যাচে গোল করেছেন ৬৮ টি। চ্যাম্পিয়ন লিগের সর্বোচ্চ গোলদাতার আসনটি তার। করেছেন ১৩০ গোল। জুভেন্টাসের হয়ে করেছেন ১০ গোল।

রোনালদো এবারের মৌসুমটাও শুরু করেছেন পুরোনো ছন্দে। এর মধ্যে ২০২০-২১ সিরি 'আ লিগে গোল করেছেন তিনটি।

বাংলাদেশ জার্নাল/ডব্লিউএ /টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত