ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

প্রেসিডেন্টস কাপে ব্যর্থ তামিম

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০, ১৬:৩৩

প্রেসিডেন্টস কাপে ব্যর্থ তামিম

বিসিবি প্রেসিডেন্টস কাপের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয়েছে মাহমুদউল্লাহ একাদশ ও তামিম একাদশ। ম্যাচটিতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে তামিম একাদশ। এটিই তামিম একাদশ এবং মাহমুদউল্লাহ একাদশের মধ্যকার দ্বিতীয় এবং শেষ ম্যাচ।

নিজেদের প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ একাদশের কাছে ৫ উইকেটের ব্যবধানে হেরে শুরু করে তামিম একাদশ। এরপর নাজমুল হোসেন শান্ত একাদশকে ৪২ রানের ব্যবধানে হারিয়ে টুর্নামেন্টে টিকে থাকে তামিমরা।

এই ম্যাচ জিতলে ফাইনালে জায়গা অনেকটাই নিশ্চিত হয়ে যাবে তামিমদের। এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ রিয়াদের দলের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তামিম ইকবাল। টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে তামিম একাদশ পড়েছে বিপাকে। দলীয় ১৫ রানেই তিন ব্যাটসম্যানকে হারিয়েছে দলটি। শুরুতে নেমেও দলের জন্য কিছু করতে পারেননি তামিম ইকবাল এবং বিশ্বকাপজয়ী তরুণ তানজিদ হাসান তামিম।

সিনিয়র তামিমকে রেখে আগে সাজঘরের পথ ধরেন তানজিদ তামিম (৯ বলে ১)। মাহমুদউল্লাহ একাদশের রুবেল হোসেন এই ম্যাচেও দলকে প্রথম উইকেট শিকার করে দেন। এরপর ভালো শুরুর আশা দেখিয়েও ১৩ বলে ৯ করে ফেরেন তামিম। আবু হায়দার রনির বলে চতুর্থ ওভারের শেষ বলে তিনি সাজঘরে ফেরেন।

এরপর উইকেটে সেট হওয়ার আপ্রাণ চেষ্টা করেও ব্যর্থ হন এনামুল হক বিজয় (৯ বলে ১ রান)। তাকেও শিকার করেন রুবেল হোসেন। শুরুর এই বিপর্যয় সামাল দেন দুই তরুণ ইয়াসির আলি চৌধুরী রাব্বি ও মাহিদুল ইসলাম। তাদের ব্যাটে ভর করে বিপর্যয় এড়িয়ে ম্যাচে ফিরেছে দলটি।

মাহমুদউল্লাহ একাদশ:

লিটন দাস, নাঈম শেখ, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, রাকিবুল হাসান, এবাদত হোসেন, রাকিবুল হাসান এবং আবু হায়দার রনি।

তামিম একাদশ:

তামিম ইকবাল, তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, ইয়াসির আলী, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, সাইফউদ্দিন, মেহেদী হাসান, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও খালেদ আহমেদ।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত