ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২১, ১৮:৩৮

প্রিন্ট

১৮ নয়, পাকিস্তানি ক্রিকেটারদের আসল বয়স ২৮

১৮ নয়, পাকিস্তানি ক্রিকেটারদের আসল বয়স ২৮
পাকিস্তান ক্রিকেট

স্পোর্টস ডেস্ক

পাকিস্তানি ক্রিকেটারদের বয়স 'চুরি' নিয়ে অনেকবারই বিতর্ক ছড়িয়েছে। শহীদ আফ্রিদির কথা তো জানাই আছে। সাবেক পাকিস্তানি অধিনায়ক অবশ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর আত্মজীবনীতে নিজের আসল বয়স ফাঁস করে দিয়েছেন। এবার স্বদেশি পেসারদের বয়স নিয়ে প্রশ্ন তুললেন পাকিস্তানেরই সাবেক পেসার মোহাম্মদ আসিফ।

পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক কামরান আকমলের ইউটিউব চ্যানেলের শো 'ক্যাচ অ্যান্ড ব্যাট উইথ কামরান আকমল'। সেখানে নিজ দেশের ক্রিকেট নিয়ে এমন বিস্ফোরক মন্তব্য করেছেন তিনি। আসিফের মতে, পাকিস্তান দলের বর্তমান পেসারদের বয়স ১৭-১৮ বলা হলেও আসলে তাদের প্রত্যেকের বয়স ২৭ কিংবা ২৮। তার যুক্তি, এখনকার ‘তরুণ’ পেসাররা টানা লম্বা স্পেলে বল করতে পারেন না। অলা্পতেই বুড়ো মানুষদের মতো হাঁপিয়ে ওঠেন।

যুক্তি দেখিয়ে আসিফ বলেন, 'তাদের বয়সও অনেক বেশি। বলা হয়, তাদের বয়স ১৭-১৮, কিন্তু আসলে তাদের একেকজনের বয়স অন্তত ২৭-২৮। তারা টানা ২০-২৫ ওভার বল করে যেতে পারে না। হাঁপিয়ে যায়। তারা জানে না কীভাবে বল করতে গিয়ে শরীরকে বাঁকাতে হয়। তাদের মাংসপেশি শক্ত হয়ে যায়। ৫-৬ ওভারের স্পেল করেই তারা কেউ মাঠেই ফিল্ডিং করার জন্য দাঁড়িয়ে থাকতে পারে না। আমার মনে হয় সর্বশেষ সেই ৫-৬ বছর আগে কোনো পেসারকে দেখেছিলাম টেস্ট ম্যাচে ১০ উইকেট নিতে। আমরা তো বল ছাড়তেই চাইতাম না।'

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত