ঢাকা, রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭ আপডেট : ১৯ মিনিট আগে

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৪৯

প্রিন্ট

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন রেসলার শিরিন

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন রেসলার শিরিন
শিরিন সুলতানা

স্পোর্টস ডেস্ক

শিরিন সুলতানা, তিনি বাংলাদেশের কুস্তিতে একজন তারকা। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেক পদক রয়েছে তার। আনুষ্ঠানিকভাবে খেলা এখনো ছাড়েননি। বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনে নির্বাচনে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করার কথা ছিল তার। কিন্তু আজ সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন এই রেসলার।

সংবাদ সম্মেলনে শিরিন বলেন, ‘রেসলিং অঙ্গনের অনেকের অনুরোধে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছি না। তবে রেসলিং উন্নয়নের জন্য কাজ করব।’

যদিও জাতীয় ক্রীড়া পরিষদের আইন অনুযায়ী বর্তমান কোনো খেলোয়াড় নির্বাচনে অংশ নিতে পারেন না। শিরিন আনুষ্ঠানিক অবসর না নিলেও ২০১৮ সালের পর থেকে আর খেলায় অংশ নেননি।

প্রথম নির্বাচনে অংশ নিতে চেয়ে প্রথমেই সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতা করার ইচ্ছের কারণ সম্পর্কে শিরিন বলেন, ‘ফেডারেশনগুলোতে সাধারণ সম্পাদক সবচেয়ে গুরুত্বপূর্ণ পদ। একজন খেলোয়াড় হিসেবে এখানে আমি বড় ভূমিকা রাখতে পারতাম বলে বিশ্বাস ছিল।’

রেসলিং ফেডারেশনে দীর্ঘদিন সাধারণ সম্পাদক তবিউর রহমান পালোয়ান। আসন্ন নির্বাচনেও তিনি এই পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন। কোনো প্রার্থী না থাকায় আবারও নির্বাচিত হতে যাচ্ছেন এই বর্ষীয়ান সংগঠক। আগামীকাল রোববার মনোনয়নপত্র দাখিলের দিন। পদের বিপরীতে অধিক মনোনয়ন জমা না পড়লে ভোটের প্রয়োজন পড়বে না। রেসলিং ফেডারেশনে কার্যনির্বাহী কমিটিতে চারজন সহ-সভাপতি, সাধারণ সম্পাদক একজন, যুগ্ম সম্পাদক দুই জন, কোষাধ্যক্ষ একজন ও সদস্য ১৬ জন ।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত