ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮ আপডেট : ২৫ মিনিট আগে

প্রকাশ : ২১ এপ্রিল ২০২১, ২১:৫৪

প্রিন্ট

সাকিবহীন নাইটদের বিপক্ষে রানের পাহাড়ে চেন্নাই

সাকিবহীন নাইটদের বিপক্ষে রানের পাহাড়ে চেন্নাই

স্পোর্টস ডেস্ক

মুম্বইয়ের ওয়াংখেড়েতে কলকাতা নাইট রাইডার্সকে শক্ত চ্যালেঞ্জের মুখে ফেলে দিল চেন্নাই সুপার কিংস। ১৮.৫ ওভারেই দুশো পেরিয়ে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২২০ রান তুললো চেন্নাই সুপার কিংস। ৯টি চার ও চারটি ছয়ের সাহায্যে ৬০ বলে ৯৫ রানে অপরাজিত থাকেন ফাফ ডু প্লেসি। দুটি চার ও একটি ছয়ের সাহায্যে ৮ বলে ১৭ রান করেন মহেন্দ্র সিং ধোনি। রবীন্দ্র জাদেজা ১ বলে ৬ রানে অপরাজিত থাকেন। সুনীল নারিন, বরুণ চক্রবর্তী ও আন্দ্রে রাসেল একটি করে উইকেট দখল করেন।

টস জিতে এদিন চেন্নাই সুপার কিংসকে ব্যাট করতে পাঠান কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক ইয়ন মরগ্যান। এরপর শতরানের ওপেনিং জুটিতে ভর করে বড় রানের দিকে এগিয়ে যেতে থাকে সিএসকে। প্রথমে আক্রমণাত্মক ব্য়াটিং শুরু করেন এদিন ফর্মে ফেরা ঋতুরাজ গায়কোয়াড়। তিনি ফেরার পর দলকে এগিয়ে নিয়ে যাওয়ার ভার কাঁধে নিয়ে সর্বাধিক রান করেন ফাফ ডু প্লেসি।

এবারের আইপিএলে এদিনই সবচেয়ে বেশি রান উঠল চেন্নাই সুপার কিংসের ওপেনিং জুটিতে। ১২.২ ওভারে যখন ঋতুরাজ গায়কোয়াড়কে আউট করলেন প্রসিদ্ধ কৃষ্ণ সিএসকে তখন ১১৫ রান তুলে ফেলেছে। ৪২ বলে ৬৪ রান করে আউট হন ঋতুরাজ। ছটি চার ও চারটি ছয় মেরেছেন চেন্নাই সুপার কিংসের এই ওপেনার। আগের তিনটি ম্যাচে ফর্মে ছিলেন না। এদিন ফর্মে ফিরলেন দারুণভাবেই।

এবারের আইপিএলে প্রথম তথা আইপিএল ক্যারিয়ারে ১৭তম অর্ধশতরান পেলেন অপর ওপেনার ফাফ ডু প্লেসি। ষষ্ঠ দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার হিসেবে এদিন টি ২০-তে ৬ হাজার রানও পূর্ণ করেন তিনি। দরকার ছিল ১ রান, প্যাট কামিন্সের বলে চার মেরে এদিন খাতা খোলার পাশাপাশি ছয় হাজারের মাইলস্টোনও স্পর্শ করেন ডু প্লেসি।

সাকিব আল হাসানের জায়গায় এদিন খেলানো হয় সুনীল নারিনকে। হরভজন সিংয়ের জায়গায় দলে আসেন কমলেশ নাগরকোটি। এদিন নাইটদের হয়ে বোলিং ওপেন করেন বরুণ চক্রবর্তী। ডোয়েইন ব্র্যাভোকে বিশ্রাম দিয়েছে সিএসকে এই ম্যাচে প্রথম একাদশে নিয়েছে লুঙ্গি এনগিডিকে।

আইপিএলে প্রথম তিন ম্যাচে ব্যাট হাতে সাকিব ছিলেন নিষ্প্রাণ। ৩, ৯ ও ২৬ রান করেন। আর বল হাতে প্রথমেই উইকেট পান। দ্বিতীয় ম্যাচে নেন ২ উইকেট। আর গত ম্যাচে ২ ওভারে ২৪ রান দেওয়ায় আর তাকে দিয়ে বল করানোর ঝুঁকি নেননি মরগ্যান।

চেন্নাই সুপার কিংস:

রুতুরাজ গায়কোয়াড়, ফাফ দু প্লেসি, মঈন আলী, সুরেশ রায়না, আম্বাতি রাইডু, রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটকিপার), স্যাম কারান, শার্দুল ঠাকুর, দীপক চাহার, লুঙ্গি এনগিডি।

কলকাতা নাইট রাইডার্স:

নিতিশ রানা, শুভমান গিল, রাহুল ত্রিপাঠী, এউইন মরগ্যান (অধিনায়ক), দিনেশ কার্তিক (উইকেটকিপার), আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, কমলেশ নাগরকোটি, সুনীল নারিন, বরুণ চক্রবর্ত্তী, প্রসিদ্ধ কৃষ্ণা।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত