ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো নিউজিল্যান্ড

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫০

বাংলাদেশকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো নিউজিল্যান্ড

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে চলমান সিরিজে সবোর্চ্চ ১৬১ রান করে নিউজিল্যান্ড ক্রিকেট দল। তাই সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ১৬২ রান।

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে অবশ্য শুরুটা ভালো করে সফরকারী নিউজিল্যান্ড। সিরিজের আগের ম্যাচ গুলোতে শুরুতেই ধাক্কা খেয়েছিল কিউইরা। তবে সিরিজের পঞ্চম ম্যাচে এসে ঘটলো ব্যতিক্রম। শুরু থেকেই আক্রান্তক খেলতে থাকেন রাচিন রবীন্দ্র ও ফিন অ্যালেন।

তবে দলীয় ৫৮ রানে দুই উইকেট হারায় নিউজিল্যান্ড। ফাস্ট বোলার শরিফুল বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ওপেনার রাচিন রবীন্দ্র আউট হওয়ার আগে এই ব্যাটসম্যান করেন ১২ বলে ১৭ রান। এরপর শরিফুলের শেষ বলে সরাসরি বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরেন ফিন অ্যালেন। এই ব্যাটসম্যানের ব্যাট থেকে আসে ২৪ বলে ৪১ রান।

একই ওচারে দুই ওপেনার আউট হলে এরপর খেলার হাল ধরার চেষ্টা করেছিলেন টম লাথাম-উইল ইয়ং। কিন্তু আফিফ হোসেন বেশিদূর এগোতে দেননি। ইয়ংকে দুই অঙ্কের ঘর ছোয়ার আগেই পাঠান সাজঘরে। আফিফের লেন্থ বলে উইকেটের পেছনে ক্যাচ দেন ইয়ং। তার ব্যাট থেকে আসে ৮ বলে ৬ রান।

আফিফের পরে কিউই শিবিরের আঘাত হানে নাসুম আহমেদ। তার শিকার কলিড ডি গ্র্যান্ডহোম। এই ব্যাটসম্যানকে দ্রুত সাজঘরে পাঠালেন নাসুম। ইনিংসের ১১তম ওভারের চতুর্থ বলে ক্যাচ দেন শামীম হোসেনের হাতে। তার ব্যাট থেকে আসে ৮ বলে ৯ রান।

এই সিরিজে চতুর্থবার নাসুমের বলে আউট হয়েছেন গ্র্যান্ডহোম। আর ফাস্ট বোলার তাসকিন আহমেদের বলে উইকেটের পিছিনে সোহানের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যায়। আউট হওয়ার আগে তিনি করেন ২১ বলে ২১ রান। শেষ দিকে টম ল্যাথাম ও কলিন ডি গ্র্যান্ডহোমের ব্যাটিং নৈপূন্য চ্যালেঞ্জিং স্কোর করে নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ১৬১/৫ (২০ ওভার) লক্ষ্য :১৬২

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ: রাচিন রবীন্দ্র, ফিন অ্যালেন, টম ল্যাথাম (অধিনায়ক), উইল ইয়াং, হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, কোল ম্যাককনচি, এজাজ প্যাটেল, স্কট কুগেলেইন, বেন সিয়ার্স, জ্যাকব ডাফি।

বাংলাদেশ জার্নাল/আইএইচ

  • সর্বশেষ
  • পঠিত