ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

‘কেমন আছ? আমি তোমাকে ভালোবাসি!’

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১১ এপ্রিল ২০২২, ১৩:৩৭  
আপডেট :
 ১১ এপ্রিল ২০২২, ১৪:৩৪

‘কেমন আছ? আমি তোমাকে ভালোবাসি!’
ছবি- সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে

দুজনের বন্ধুত্বটা বেশ পুরোনোই। সেই ২০১৬ আইপিএল থেকে শুরু, তারপর তা প্রকাশ পেয়েছে যেকোনো উপলক্ষে বা যা কোনো জায়গাতেই। বলা হচ্ছে বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান আর অস্ট্রেলিয়ান তারকা ওপেনার ডেভিড ওয়ার্নারের বন্ধুত্বের কথা।

২০১৫ সালে জাতীয় দলে অভিষেকের পর দুর্দান্ত পারফরম্যান্সে সকলের নজর কেড়ে পরের বছরই সুযোগ পেয়ে যান আইপিএলে। সানরাইজার্স হায়দ্রাবাদে যোগ দেয়ার পরই মুস্তাফিজের পরিচয় হয় ওয়ার্নারের সঙ্গে। মুস্তাফিজ তখন মাত্র আনাড়ি এক যুবক, শুধু তার হাতে আছে কাটার নামক বিধ্বংসী এক অস্ত্র। যেই অস্ত্র দিয়ে ঘায়েল করেন বিশ্বের বাঘা বাঘা সব ব্যাটসম্যানদের। অন্যদিকে ওয়ার্নার তখন বিশ্বের বাঘা বাঘা বোলারদের পিটিয়ে ছাতু বানাতে সিদ্ধহস্ত এক ব্যাটসম্যান, হায়দ্রাবাদ দলের অধিয়ানকও তিনি। বিপরীত মেরুর এই দুই ক্রিকেটারের বন্ধুত্বটা শুরু হয়ে গেলো হুট হরেই।

মুস্তাফিজ ছিলেন এমনিতেই লাজুক স্বভাবের, এতো বড় মঞ্চে খেলতে গিয়ে তা যেন আরও বেশি ভর করলো তার ওপর। মুস্তাফিজের যেন সবার সাথে সহজ হয়ে কথা বলতেই লজ্জায় কুকড়ে যাওয়ার অবস্থা। এই অবস্থায় এগিয়ে এসছিলেন দলের অধিনায়ক ডেভিড ওয়ার্নারই। বাংলার কাটার মাস্টারকে সবার সামনে প্রকাশ করার দায়িত্বটাও নিয়েছিলেন নিজেই।

মুস্তাফিজ ইংরেজিতে খুব বেশি দক্ষ ছিলো না, তার সাথে সহজেই ভাব বিনিময়ের জন্য ওয়ার্নার তো বাংলা শেখাই শুরু করে দিলেন, সাথে সঙ্গী হিসেবে পেয়েছিলেন দলের কোচ টম মুডিকেও। শেষমেশ সেবার মুস্তাফিজের জাদুকরী বোলিংয়ে শিরোপাও জিতে নেয় হায়দ্রাবাদ, মুস্তাফিজও পেয়ে যান আইপিএলের ওই আসরের সেরা উদীয়মান ক্রিকেটারের খেতাব। সেবার হায়দ্রাবাদের আইপিএল শিরোপা জেতার পেছনে মুস্তাফিজ-ওয়ার্নারের বধুত্ব প্রভাব রেখেছিলো অনেক।

আইপিএলের পরের মৌসুমে খুব বেশি ভালো করতে না পারায় মুস্তাফিজকে ছেড়ে দেয় সানরাইজার্স হায়দ্রাবাদ। মাঝে মুম্বাই ইন্ডিয়ানস, রাজস্থান রয়্যালস ঘুরে মুস্তাফিজ এবার আইপিএলে খেলছেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। দিল্লির শিবিরে এসেই দেখা প্রিয় বন্ধু ওয়ার্নারের সঙ্গে। হায়দ্রাবাদ ছেড়ে ওয়ার্নারও এবার নাম লিখিয়েছেন দিল্লিতেই।

দুই বন্ধুর কল্যাণে এবার দিল্লিতেও হয়ে গেলো ছোটখাটো এক বাংলা ভাষার প্রসার আর ফুটে উঠলো দুই বন্ধুর বন্ধুত্বের বন্ধন। রোববার (১০ এপ্রিল) কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচের আগে সামাজিক যোগাযোগমাধ্যমে একটা ভিডিও পোস্ট করে দিল্লি ক্যাপিটালস। সেখানেই দেখা যায় টিম বাসে কার একজনের সঙ্গে হাসি-ঠাট্টা করছেন ওয়ার্নার। অপরপক্ষের মানুষটাকে দেখা না গেলেও ওয়ার্নারের বাংলা বলা আর উচ্ছ্বাস দেখে ক্রিকেট ভক্তদের ধারণা হয়েই গেছে সেটা বাংলার কাটার মাস্টার মুস্তাফিজই হবেন।

প্রকাশিত ভিডিওতে দেখা যায়, ওয়ার্নার বলছেন, ‘আরে বাডি, হাউ আর ইউ? কেমন আছ? আমি তোমাকে ভালোবাসি! গুড টু সি ইউ।’ ওয়ার্নারের ভাঙা ভাঙা বাংলায় বলা কথাগুলোতে আনন্দও পেয়েছেন ভক্তরা।

এদিকে কাকতালীয়ভাবে দিল্লির গতকাল ম্যাচের প্রতিপক্ষ ছিলো কলকাতা, যেখানকার মানুষও কথা বলে বাংলাতেই। সেদিকে উদ্দেশ্য করেই ওই ভিডিওর পোস্টে দিল্লির ক্যাপশন, ‘ওয়ার্নারের পক্ষ থেকে দুই দলের সমর্থকদের জন্যই একটা বার্তা দেয়া হলো। অসাধারণ একটা ম্যাচের অপেক্ষায় আছে কলকাতা নাইট রাইডার্স!’

ম্যাচ শেষে অবশ্য ভিডিওর মতোই হাসতে দেখা গেছে দুই বন্ধু মুস্তাফিজ-ওয়ার্নারকে। নিজেদের দল দিল্লি ক্যাপিটালস ম্যাচটা তো জিতেছেই ৪৪ রানে। সেই জয়ে অবদান রেখেছেন দুই বন্ধুই সমানভাবে। আগে ব্যাট করতে নেমে ব্যাটিংয়ে ঝড় তুলে ওয়ার্নার করেন ৪৫ বলে ৬১ রান। আর বোলিংয়ে কোনো উইকেট না পেলেও কলকাতার রান তাড়ায় বাঁধ দিতে নিজের ৪ ওভারে মাত্র ২১ রান দিয়ে দলের জয়ে বড় ভূমিকা মুস্তাফিজের।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত