ঢাকা, রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

১৪ বছর পর মাদ্রিদকে বিদায় বললেন বেনজেমা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৫ জুন ২০২৩, ০৯:৩২  
আপডেট :
 ০৫ জুন ২০২৩, ০৯:৩৭

১৪ বছর পর মাদ্রিদকে বিদায় বললেন বেনজেমা
ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা । ছবি: সংগৃহীত

সব ঠিক ছিল আগেই। এবার তাতেই পড়ল সিলমোহর। রিয়াল মাদ্রিদের সাথে ১৪ বছরের সর্ম্পকের ইতি টানলেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। তার বিদায়ে রিয়ালে একটা যুগের সমাপ্তি হতে যাচ্ছে। এর আগে মার্কো আসেনসিও, মারিয়ানো এবং ইডেন হ্যাজার্ডের বিদায়ও নিশ্চিত করা হয়েছে। ফলে একইসঙ্গে চার পুরনো সেনানি ছাড়ছেন রিয়ালের জার্সি।

রোববার (৪ জুন) ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বেনজেমার ক্লাব ছাড়ার কথা ঘোষণা করা হয়।

এক প্রেস বিবৃতিতে বলা হয়েছে, ‘পারস্পরিক বোঝাপড়ার মাধ্যমে চলতি মৌসুম শেষে রিয়াল মাদ্রিদকে বিদায় জানাবেন অধিনায়ক করিম বেনজেমা। ২১ বছর বয়সে আমাদের ক্লাবে যোগ দিয়েছিলেন তিনি। তারপর ধীরে ধীরে দলের অন্যতম মূল্যবান ফুটবলার হিসেবে নিজেকে মেলে ধরেন। তার জন্য রইল শুভেচ্ছা।’

আগামী ৬ জুন আনুষ্ঠানিকভাবে ৩৫ বছর বয়সি ফরাসি স্ট্রাইকারকে বিদায় সংবর্ধনা জানাবেন ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। তবে রোববার রাতেই সতীর্থরা আবেগঘন ‘গুডবাই’ জানালেন বেনজেমাকে। তার আগে লা লিগায় অ্যাথলেটিক ক্লাবের বিরুদ্ধে পেনাল্টি থেকে বেনজেমার গোলই সমতা ফেরাল ম্যাচে (১-১)। খেলা শেষের পর হাততালি দিয়ে সমর্থকদের ধন্যবাদ জানালেন তিনিও।

২০০৯ সালে লিঁয় থেকে রিয়ালে যোগ দিয়েছিলেন বেনজেমা। ১৪ বছরের ক্যারিয়ারে করিম বেনজেমা রিয়াল মাদ্রিদের হয়ে জিতেছেন সম্ভাব্য সব ট্রফি। মাদ্রিদের জার্সি পরে ক্লাব রেকর্ড ২৫টি শিরোপা জিতেছেন: পাঁচটি ইউরোপিয়ান কাপ, পাঁচটি ক্লাব বিশ্বকাপ, চারটি উয়েফা সুপার কাপ, চারটি লা লিগার শিরোপা, তিনটি কোপা দেল রে এবং চারটি স্প্যানিশ সুপার কাপ।

খেলা শেষের পর হাততালি দিয়ে সমর্থকদের ধন্যবাদ জানালেন বেনজেমা । ছবি: সংগৃহীত

ক্রিশ্চিয়ানো রোনালদো ও গ্যারেথ বেলের সঙ্গে সমোচ্চারিত হতো এই ফরাসি তারকা স্ট্রাইকারের নাম। ‘বিবিসি’ ত্রিফলায় ভর করে একের পর এক শিরোপা জিতেছে রিয়াল। রোনালদো দল ছাড়ার পর গত কয়েক বছর কার্যত একার কাঁধে দলের আপফ্রন্টকে নেতৃত্ব দিয়েছেন বেনজেমা। রিয়াল মাদ্রিদের ইতিহাসে সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা বেনজেমা। তার গোল ৩৫৩। সবচেয়ে বেশি গোল রোনালদোর—৪৫০।

আরও পড়ুন: ৪০০ মিলিয়ন ইউরোতে ইত্তিহাদে যাচ্ছেন বেনজামা

রিয়ালকে বিদায় জানানোর খবর নিশ্চিত হতেই প্রশ্ন উঠেছে, তাহলে কোন ক্লাবের জার্সি গায়ে তুলতে চলেছেন বেনজেমা? শোনা যাচ্ছে, ক্রিশ্চিয়ানো রোনালদোর পথে হেঁটে ফরাসি তারকাও নাকি পাড়ি দিচ্ছেন সৌদি আরবে।

সূত্রের খবর, সৌদি আরবের ক্লাব আল-ইত্তিহাদের পক্ষ থেকে বিপুল অর্থের প্রস্তাব রয়েছে তার কাছে। বুধবারই আনুষ্ঠানিকভাবে সৌদি ক্লাবটির হয়ে চুক্তিপত্রে সই করতে পারেন বেনজেমা। সেক্ষেত্রে ফের একবার রোনালদোর সঙ্গে একই লিগে খেলবেন তিনি।

প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, রিয়াল ছেড়ে সৌদি আরবের আল-ইত্তিহাদে যাচ্ছেন বেনজেমা। বেনজেমাকে পেতে নাকি সৌদি লিগের চ্যাম্পিয়নরা প্রস্তাব দিয়েছে প্রায় ৪০ কোটি ইউরোর। আগামী সপ্তাহেই আনুষ্ঠানিক চুক্তিও সেরা ফেলবেন ফরাসি ফুটবল সুপারস্টার।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত