ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ১০:০৯

প্রিন্ট

হঠাৎ সাকিবকে দেশে ফেরার নির্দেশ

হঠাৎ সাকিবকে দেশে ফেরার নির্দেশ
স্পোর্টস ডেস্ক

সাকিব আল হাসানকে দেশে ফেরার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এখন আইপিএল খেলতে ভারতে রয়েছেন তিনি। কয়েক দিনের মধ্যেই বিশ্বকাপের প্রস্তুতি শুরু হবে। জাতীয় দলের শিবিরে যোগ দিতে আজকালের মধ্যেই তাকে দেশে ফিরতে বলা হয়েছে।

সাকিব এবারের আইপিএলে খেলছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান জানান, বাংলাদেশের শিবির শুরু হচ্ছে শিগগির। তাকে দ্রুত দেশে ফেরত পাঠানোর নির্দেশ জানিয়ে চিঠি দেয়া হয়েছে।

ভারতীয় লিগের এই মৌসুমে মাত্র একটি ম্যাচই খেলার সুযোগ পেয়েছেন সাকিব। দলের প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে নামেন তিনি। তবে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ৩.৪ ওভার বল করে ৪২ রান দিয়ে এক উইকেট নেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। পরে দল থেকেই ছিটকে যান।

গেল জানুয়ারিতে বিপিএলের ফাইনালে ইনজুরিতে পড়েন সাকিব। ফলে টাইগারদের হয়ে নিউজিল্যান্ড সফর করতে পারেননি তিনি। সেরে উঠেই খেলতে যান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। তবে একটি ম্যাচ খেলেই ডাগআউটে বসে সাইডবেঞ্চ গরম করছেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

তারকাখচিত হায়দরাবাদ দলে সাকিবের সুযোগ পাওয়ার সম্ভাবনা নেই বলেই মনে করছে বিসিবি। এর মাঝে নিজের ব্যক্তিগত কোচ মোহম্মদ সালাহউদ্দিনকে ভারতে ডেকে নিয়েছে‌ন তিনি। চাউর হয়েছে, তার অধীনেই সেখানে বিশ্বকাপ প্রস্তুতি সারবেন দেশসেরা ক্রিকেটার। এরপরই তাকে দেশে ফেরার তাগিদ দিল বোর্ড।

বাংলাদেশ ২২ এপ্রিল থেকে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করবে। এরপর মে মাসের শুরুতে আয়ারল্যান্ডে উড়ে যাবে দল। ৫ থেকে ১৭ মে সেখানে ওয়েস্ট ইন্ডিজ ও স্বাগতিকদের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবেন মাশরাফি-সাকিবরা। এরপর উড়াল দেবেন ইংল্যান্ডে। ৩০ মে এখানে পর্দা উঠবে বিশ্বকাপের দ্বাদশ আসরের। ফাইনাল ১৪ জুলাই। বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২ জুন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close