ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬ আপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ০৯:৫৮

প্রিন্ট

বিশ্বকাপে কোন দল কত টাকা পেল?

বিশ্বকাপে কোন দল কত টাকা পেল?
স্পোর্টস ডেস্ক

অন্যবারের চেয়ে এবারের বিশ্বকাপের প্রাইজ মানি অনেক বেশি। লিগ পর্বে একটি ম্যাচ না জেতা আফগানিস্তানও ভালো প্রাইজ মানি পেয়েছে। সবচেয়ে বেশি টাকা পেয়েছে চ্যাম্পিয়ন ইংল্যান্ড। দেখে নেওয়া যাক, এই বিশ্বকাপে কোন দল কত টাকা পেল?

প্রথমেই দেখে নেওয়া যাক বিশ্বকাপজয়ী ইংল্যান্ড কত টাকা পেল। চ্যাম্পিয়ন দল হিসেবে তারা পেয়েছে ৪০ লক্ষ ডলার (বাংলাদেশি টাকায় যা প্রায় ৩৪ কোটি টাকা)। ২০১৫ সালের বিশ্বকাপের তুলনায় যার পরিমাণ অনেকটাই বেশি।

রানার্স আপ নিউজিল্যান্ড দল পেয়েছে ২০ লক্ষ ডলার (বাংলাদেশি টাকা যা প্রায় ১৭ কোটি টাকা)। গতবারের তুলনায় ২৫ হাজার ডলার বেশি।

সেমিফাইনালে যে দল পরাজিত হয়ে বিদায় নিয়েছে অর্থাৎ ভারত এবং অস্ট্রেলিয়া দুই দলই ৮ লক্ষ ডলার করে পেয়েছে (টাকার হিসাবে যা প্রায় ৭ কোটি)। আগের বিশ্বকাপের থেকে প্রায় ২ লক্ষ ডলার বেশি।

যে ৬টি দল লিগ পর্ব থেকে বাদ পড়েছে তারা পেয়েছে ১ লক্ষ ডলার করে (বাংলাদেশি টাকায় যা প্রায় ৮৪ লক্ষ টাকা)। আফগানিস্তান বাদে অন্য ৫টি দল এছাড়াও প্রতিটি ম্যাচ জেতার জন্য পেয়েছে বাংলাদেশি টাকায় যা প্রায় ৩৩ লক্ষ টাকা। এই বিশ্বকাপে বাংলাদেশ গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়। এই পর্বে টাইগাররা তিনটি ম্যাচে জয় পায়। সবমিলিয়ে বাংলাদেশ পেয়েছে প্রায় ১ কোটি ৮৪ লক্ষ টাকা।

আফগানিস্তান দল একটি ম্যাচ না জিতলেও প্রায় ৮৪ লক্ষ টাকা নিয়ে ফিরেছে। শুধুমাত্র লিগ পর্বে অংশগ্রহণ করেই তারা এই পরিমাণ প্রাইজ মানি পেয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close