ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৬ মিনিট আগে
শিরোনাম

রূপগঞ্জে আলোচনায় শামীম আজিজ

  রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৮, ১২:৫৬  
আপডেট :
 ১৫ নভেম্বর ২০১৮, ১৩:২১

রূপগঞ্জে আলোচনায় শামীম আজিজ

একাদশ সংসদ নির্বাচনে নারায়গঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন ৩২ জন প্রার্থী। বিপুলসংখ্যক প্রার্থীর কারণে দলের হাইকমান্ডের আলাদা দৃষ্টি এখন রূপগঞ্জ আসনের প্রতি।

রূপগঞ্জের চা দোকান থেকে শুরু করে পাড়া-মহল্লার আড্ডায় চলছে কে পাচ্ছেন নৌকার টিকিট সেই আলোচনা। গুরুত্বপূর্ণ এই আসনে আলোচনায় রয়েছেন শিল্পপতি বর্তমান সংসদ সদেস্য গোলাম দস্তগীর গাজী আর তরুণ ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ। শামীম আজিজ ক্লিন ইমেজের জন্য সবার কাছে প্রিয়জন।

আওয়ামী লীগের শীর্ষ পর্যায় থেকে ঘোষণা এসেছে মনোনয়নের ব্যাপারে ক্লিন ইমেজের জনপ্রিয় ও তরুণ প্রার্থীদের অগ্রাধিকার দেয়ায়। তাই শামীমকে নিয়ে স্বপ্ন দেখছেন স্থানীয়রা। মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ব্যারিস্টার শামীমের রয়েছে বর্ণাঢ্য রাজনৈতিক জীবন। ছাত্রজীবন থেকেই তিনি উপজেলা ছাত্রলীগের সক্রিয় কর্মী।স্বৈরাচার বিরোধী আন্দোলনের অগ্রনায়ক মুক্তিযোদ্ধা ছাত্র কমান্ডের প্রতিষ্ঠাতা সদস্য। তিনি ১৯৯১ সালে ঢাকা কলেজ ছাত্র সংসদের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদকের দায়িত্বে ছিলেন।

১৯৯২ থেকে ১৯৯৮ সাল অবধি টানা ৬ বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ শাখার ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন ব্যারিস্টার শামীম।

২০১৫-১৬ সালে সুপ্রিম কোর্ট আইনজীবী পরিষদের কার্যকরী সদস্য নির্বাচিত হন তিনি। তাই আগামী একাদশ সংসদ নির্বাচনে ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজকে নিয়ে স্বপ্ন দেখছেন স্থানীয় আওয়ামী লীগসহ বহু সাধারণ মানুষ। তাকে মনোনয়ন দেয়া হলে রূপগঞ্জে আওয়ামী লীগের দীর্ঘদিনের কোন্দলের অবসান ঘটবে বলেও মন্তব্য স্থানীয়দের।

এ ব্যাপারে শামীম বলেন, এদেশকে যারা ভালোবাসেন তাদের সবাইকে উন্নয়ন আর অগ্রযাত্রার মিছিলে যাত্রী হতে হবে। শেখ হাসিনাকে আবারো রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে। এ লক্ষ্যে তৃণমূলে আওয়ামী লীগের উন্নয়ন তুলে ধরার চেষ্টা করছি।

আমি মনোনয়ন প্রত্যাশী এবং মনোনয়ন পাবার ব্যাপারে আশাবাদী। তবে দলের সিদ্ধান্তের সঙ্গে সর্বদা রয়েছি। দল যাকেই মনোনয়ন দেয় তার পক্ষেই কাজ করে যাবো।

ডিপি/​ বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত